আগামীকাল জাতীয় চলচ্চিত্র দিবস

56
image_printPrint

ঢাকা, ২ এপ্রিল, ২০১৮ (বাসস) : আগামীকাল ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস। চলচ্চিত্র ও অভিনয় জগতের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন দিবসটি যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
দিবসটি উদযাপন উপলক্ষে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন পরিষদ দিনব্যাপী কর্মসূটি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা, মেলা উদ্বোধন, টক শো, সেমিনার , আলোকচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতি অনুষ্ঠান এবং সন্মননা প্রদান।
এ সব কর্মসূচি চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন(এফডিসি)তে পালিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। আগামীকাল সকালে অনুষ্ঠানসমূহ উদ্বোধন করা হবে। উদ্বোধনীর পরই অভিনেতা ও কলাকুশলি এবং সংশ্লিস্ট সর্বস্তরের লোকদের সমন্বয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা এফডিসি প্রাঙ্গণ থেকে বের হবে।
জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন কমিটির সদস্য সচিব ও এফডিসির ব্যবস্থাপনা পরিচালক মো: আমির হোসেন বাসসকে এ সব তথ্য জানান। তিনি জানান, দিবসটি পালনের জন্য এফডিসি ও উদযাপন পরিষদের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কর্মসূচিতে পরিষদ ও চলচ্চিত্র জগতের শিল্পী,কলা কুশলিসহ সর্বস্তরের লোকজনদের আমন্ত্রণ জানানো হয়েছে।
তিনি বলেন, গত পাঁচটি বছর এই দিবসটি অত্যন্ত সফলভাবে পালিত হয়েছে। চলচ্চিত্র জগতের সকল স্তরের অভিনেতা ও কলাকুশলিরা এতে অংশ নিয়ে কর্মসূচি সফল করেছেন। এবারও তার ব্যত্যয় ঘটবে না।
জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন কমিটির চেয়ারম্যান সৈয়দ হাসান ইমাম জানান , দিবসটি পালনের জন্য কমিটির পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি অন্যান্য বারের মতো এবারও অত্যন্ত উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে দিবসটির সকল কর্মসূচি পালন করা হবে।
এ দিকে চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটি , চলচ্চিত্র শিল্পী সমিতি ছাড়াও বিভিন্ন সংগঠন দিবসটি পালনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করবে। দেশের চলচ্চিত্রের উন্নয়ন ও জাতীয় জীবনে সর্বস্তরের মানুষকে নিজেদের চলচ্চিত্র সম্পর্কে সচেতন করার লক্ষ্যে ২০১২ সাল থেকে ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপিত হয়ে আসছে।