চট্টগ্রামে পাঁচ চিকিৎসকসহ আরও ১৩২ জনের করোনা শনাক্ত

266

চট্টগ্রাম, ৫ জুন ২০২০ (বাসস) : চট্টগ্রামে পাঁচ চিকিৎসকসহ গত ২৪ ঘণ্টায় আরও ১৩২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজ শুক্রবার দুপুরে বাসস’কে জানান, বৃহস্পতিবার রাত পর্যন্ত চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব নমুনা পরীক্ষায় ১৪০ জন করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এর মধ্যে ৮জন রোগীর নমুনা দ্বিতীয়বার পরীক্ষায় পজেটিভ এসেছে। সে হিসেবে চট্টগ্রামে নতুন আক্রান্তের সংখ্যা ১৩২ জন।
সিভিল সার্জন আরও জানান, বৃহস্পতিবার রাত পর্যন্ত বিআইটিআইডি ল্যাবে ১৯২ নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ পাওয়া গেছে ৩৩ জনের মধ্যে। চমেক ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ১৩৭টি। এর মধ্যে করোনাভাইরাস সংক্রমণ পাওয়া গেছে ৪৬ জনের। তাদের মধ্যে পাঁচ জন চিকিৎসক ও পাঁচ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। সিভাসু ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ১৩৫টি। এর মধ্যে ৬১ জনের নমুনা পজেটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে ৮ জনের নমুনা দ্বিতীয়বার করোনাভাইরাস পজেটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরী এলাকার ৬০ জন এবং বিভিন্ন উপজেলার ৭২ জন ।
এ পর্যন্ত চট্টগ্রাম জেলায় করোনাভাইরাস পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৬৭৯ জনে। মারা গেছেন ৮৯ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ছেন ২৪৮ জন।