সিলেটে এক দিনে ৭৭ জন করোনাভাইরাসে আক্রান্ত

303

সিলেট, ৪ জুন ২০২০ (বাসস) : সিলেটে গত কয়েকদিন যাবত আশঙ্কা জনক হারে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন প্রায় অর্ধশতাধিক মানুষ। গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭জন।
সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৭৭ জনের মধ্যে সিলেটে ৫৩, সুনামগঞ্জে ৬, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজারে ১৬ জন। এটি হচ্ছে এখন পর্যন্ত সিলেটের সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।
অপরদিকে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছেন আরো ২ জনের প্রাণ। এদের দু’জনই সিলেট জেলার। এ নিয়ে সিলেট বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬। এর মধ্যে শুধু সিলেট জেলায়ই ২০, সুনামগঞ্জে ১, হবিগঞ্জে ১ও মৌলভীবাজারে ৪ জন।
সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় এর দৈনিক প্রতিবেদন অনুযায়ী-আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত বিভাগে আক্রান্তের সংখ্যা ১২৩৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ৬৭৯, সুনামগঞ্জে ২১৯, হবিগঞ্জে ১৯৪ ও মৌলভীবাজার জেলায় ১৪৪ জন।
এছাড়াও হাসপাতালে ভর্তি আছেন ১৫৮ করোনা রোগী। তার মধ্যে সিলেটে ৪৮, সুনামগঞ্জে ৭৪, হবিগঞ্জে ২৯ ও মৌলভীবাজারে ৭ জন।এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে আজ সকাল পর্যন্ত হাসপাতাল থেকে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ৩৩৩ জন। এর মধ্যে সিলেটে ১০৪, সুনামগঞ্জে ৭৩, হবিগঞ্জে ১০৪ ও মৌলভীবাজারে ৫১ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেটের প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, চলতি বছরের ১০ মার্চ তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৩ হাজার ২২১ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১১ হাজার ৫৩৫ জনকে।বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১ হাজার ৬৮৬ জন। এর মধ্যে সিলেটে ৬৬৩, সুনামগঞ্জে ৪৮৫, হবিগঞ্জে ১৯৮ ও মৌলভীবাজারে ৩৪০ জন।
এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৪৮ জন। এর মধ্যে সিলেটে ৭৭, সুনামগঞ্জে ৩০, হবিগঞ্জে ১২০ ও মৌলভীবাজারে ২১ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে চিকিৎসাধীন আছেন।