বাসস দেশ-৩০ : বিদ্যমান পরিস্থিতি মোকাবেলায় সুপ্রিমকোর্টে মনিটরিং কমিটি গঠন

371

বাসস দেশ-৩০
সুপ্রিমকোর্ট-মনিটরিং
বিদ্যমান পরিস্থিতি মোকাবেলায় সুপ্রিমকোর্টে মনিটরিং কমিটি গঠন
ঢাকা, ২ জুন ২০২০ (বাসস) : আদালত পরিচালনায় সার্বক্ষণিক মনিটরিংসহ প্রয়োজনীয় পরামর্শ প্রদান, সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও সমন্বয়ের জন্য সুপ্রিমকোর্টে একটি কমিটি গঠন করা হয়েছে।
সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো: আলী আকবর স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি আজ প্রকাশ করা হয়েছে। সুপ্রিমকোর্টের মুখপত্র মোহাম্মদ সাইফুর রহমান বাসসকে আজ এ কথা জানান।
সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মোঃ গোলাম রাব্বানীকে সভাপতি করে ৫ সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হচ্ছেন- মোহাম্মদ ওসমান হায়দার, অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) হাইকোর্ট, হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান, মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া, ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার), হাইকোর্ট এবং মো: মিজানুর রহমান, সহকারী রেজিস্ট্রার (বিচার)।
বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলা জজ আদালত ও মেট্রোপলিটন আদালতেও দায়িত্বপ্রাপ্ত বিচারকদের সমন্বয়ে কমিটি গঠনে নির্দেশ দিয়েছেন সুপ্রিমকোর্ট প্রশাসন। কোভিড-১৯ সংক্রমণ রোধকল্পে স্বাস্থ্যবিধি অনুসরনে পদক্ষেপ গ্রহণ, ভার্চুয়াল কোর্ট পরিচালনায় প্রতিবন্ধকতা নিরসনে এ মনিটরিং কমিটি দায়িত্ব পালন করবে। এ বিষয়ে বিস্তারিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ কমিটি কার্যকর থাকবে।
বাসস/এএসজি/ডিএ/২১৪৮/এবিএইচ