বাসস ক্রীড়া-১৩ : কোলনের বিপক্ষে জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লীগে খেলার সম্ভাবনা ধরে রাখল আরবি লিপজিগ

378

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-বুন্দেস লীগা-জার্মানী
কোলনের বিপক্ষে জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লীগে খেলার সম্ভাবনা ধরে রাখল আরবি লিপজিগ
বার্লিন, ২ জুন ২০২০ (বাসস/এএফপি): স্বাগতিক কোলনের বিপক্ষে রোমঞ্চকর এক জয় নিয়ে জার্মানির বুন্দেস লীগার পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থানে উঠে এসেছে আরবি লিপজিগ। সোমবার ৪-২ গোলের এই জয়ে শীর্ষ চারে থেকে আগামী চ্যাম্পিয়ন্স লীগে খেলার পথটি সুগম করল তারা।
ম্যাচের শুরুতে অবশ্য স্বাগতিক কোলনকে সুবিধা জনক অবস্থানেই এনে দিয়েছিলেন জন কর্ডোবা । প্রথমে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। তবে পরবর্তীতে মাত্র ৩৭ মিনিটের মধ্যেই চার গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ একক হাতে তুলে নেয় সফরকারি লিপজিগ। ওই গোলের মধ্যে রয়েছে টিমো ওয়ার্নারের গোলটিও। সব প্রতিযোগিতায় মিলে এটি ছিল তার ৩১তম গোল।
এই জয়ের ফলে তারা টপকে গেছে বরুশিয়া মনচেনগ্লাবাচ ও বেয়ার লেভারকুজেনকেও। লিপজিগের ব্যবস্থাপনা পরিচালক অলিভার মিনজøাফ বলেন, আমরা তিন পয়েন্ট পেতে চেয়েছিলাম। ওই লক্ষ্যে আমরা সফল হয়েছি। তবে শুরুতে চমৎকার সুযোগ হাতছাড়া করাটা আমাদের জন্য ভয়ের ব্যাপারছিল। এখন চ্যাম্পিয়ন্স লীগে খেলার জন্য আমরা সঠিক পথে ফিরেছি। এটিই ছিল আমাদের মুল লক্ষ্য। তবে এ জন্য দারুন চাপ নিতে হবে। সবাই আপ্রান চেস্টা করবে। তাই আমাদের খুবই মনোযোগী থাকতে হবে।’
৭ম মিনিটে গোল কওে কোলনকে এগিয়ে দেন করডোবা (১-০)। এটি ছিল এই মৌসুমে তার ১০ম হোম গোল। তবে ১৩ মিনিট পর দর্শনীয় হেডে গোলটি পরিশোধ করে দেন সফরকারী দলের শচিক (১-১)। ২০ মিনিটে এ্যাঞ্জেলিওনের ক্রসের বলটিকে গোলে পরিণত করেন তিনি। বিরতিতে যাবার মাত্র আট মিনিট আগে ফের গোল করে ম্যাচের লীড নেয় লিপজিগ। ক্রিস্টোফার এনকুনকোর গোলে ১-২ ব্যবধানে এগিয়ে যায় সফরকারী দল। জানুয়ারির পর থেকে এটি ছিল এনকুনবোর প্রথম গোল।
বিরতির পর ওয়ার্নারের গোলে ১-৩ গোলের ব্যাবধানে এগিয়ে যায় লিপজিগ। প্রিমিয়ার লীগের শীর্ষ পয়েন্টধারী লিভারপুলের সঙ্গে যুক্ত হতে যাওয়া ওয়ার্নার প্রতি আক্রমন থেকে সাইড ভলিতে গোল করেন ৫০ মিনিটে। এর পরপর ফের গোলের দেখা পায় স্বাগতিক কোলন। ৫৫ মিনিটে বদলী খেলোয়াড় মোডেস্টের গোলে ব্যবধান কমায় স্বাগতিকরা (২-৩)। তবে এর দুই মিনিট পরেই ৫৭ মিনিটে ড্যানি ওলমোর গোলে ফের ২ গোলের ব্যাবধান পুনপ্রতিষ্ঠিত করে লিপজিগ। চমৎকার বাঁকানো শটে দলের হয়ে শেষ গোলটি করেন তিনি (২-৪)।
বাসস/এএফপি/এমএইচসি/২০৩৮/স্বব