বাসস দেশ-৩ : নোয়াখালীতে আরও ৮১ জন করোনা শনাক্ত, জেলায় মোট আক্রান্ত ৭৬৯ জন

143

বাসস দেশ-৩
নোয়াখালী- করোনা
নোয়াখালীতে আরও ৮১ জন করোনা শনাক্ত, জেলায় মোট আক্রান্ত ৭৬৯ জন
নোয়াখালী, ২ জুন, ২০২০ (বাসস) ঃ নোয়াখালীতে আরও ৮১ জন করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৭৬৯ জন ।
আক্রান্তদের মধ্যে নোয়াখালীর বেগমগঞ্জে ৪৩ জন, সদরে ৩১ জন, সেনবাগ ৫ জন, সুবর্ণচর ১ জন ও চাটখিল ১ জন রয়েছেন। এছাড়াও, ৩ জন বেড়ে মৃতের সংখ্যা ১৭ এবং ১৫ জনসহ মোট সুস্থ হয়েছেন ৮৭ জন।
জেলা সিভিল সার্জন ডা: মোমিনুর রহমান আজ এ তথ্য নিশ্চিত করে বলেন, বেগমগঞ্জে ৩৬৯ জন, কবিরহাটে ৬৮ জন, সদরে ১৬৯ জন, চাটখিলে ৪৫ জন, সোনাইমুড়ীতে ৪৭ জন, সুবর্ণচর ২১, সেনবাগে ৩৬ জন, কোম্পানীগঞ্জে ৮ জন ও হাতিয়ায় ৬ জনসহ জেলায় মোট ৭৬৯ জনের করোনা শনাক্ত হলো।
এর মধ্যে, বেগমগঞ্জে ৩২ জন, সদরে ৯, চাটখিল ১৯, সোনাইমুড়ি ৭ জন, কোম্পানীগঞ্জ ৭, হাতিয়ায় ৪ জন, কবিরহাট ৫ জন ও সুবর্ণচর ৪ জনসহ মোট ৮৭ জন আইসোলেশন থেকে করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন। অন্যদিকে বেগমগঞ্জে ৯ জন, সোনাইমুড়িতে ২ জন, সেনবাগে ৪ জন, সদরে ১ জন ও সুবর্ণচরে ১ জনসহ মোট ১৭ জন মারা গেছেন।
তিনি আরও জানান, বর্তমানে বেগমগঞ্জে ৩২৮ জন, সদর উপজেলায় ১৫৯ জন, কবিরহাটে ৬৩ জন, সোনাইমুড়ি ৩৮ জন, সেনবাগ ৩২ জন, চাটখিলে ২৬ জন, সুবর্ণচর ১৬ জন, কোম্পানীগঞ্জ ১ জন, হাতিয়ায় ২ জনসহ ৬৬৫ জন শনাক্তকৃত রোগি রয়েছেন। এর মধ্যে, ৬৩০ জন হোম আইসোলেশন ও ৩৫ জন জেলা কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাসেবা নিচ্ছেন।
বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: অসীম কুমার দাস বলেন, উপজেলায় ৪৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তাদেরকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। এছাড়া, তার বাড়ি লকডাউন ঘোষনা করে, তাদের সংস্পর্শে আসা অন্যান্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।
সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মতিউর রহমান বলেন, উপজেলায় ৫ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তাদেরকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। এছাড়া, তাদের বাড়ি লকডাউন ঘোষনা করে তাদের সংস্পর্শে আসা অন্যান্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান বলেন, উপজেলায় ৩১ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তােেদরক হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। এছাড়া, তাদের বাড়ি লকডাউন ঘোষণা করে, তাদের সংস্পর্শে আসা অন্যান্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।
সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শায়লা সুলতানা ঝুমা জানান, উপজেলার ১ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তাকে আপাতত: হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। এছাড়া, তার বাড়ি লকডাউন ঘোষনা করে, তার সংস্পর্শে আসা অন্যান্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।
চাটখিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তাক আহমেদ বলেন, উপজেলায় ১ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তাকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। এছাড়া, তার বাড়ি লকডাউন ঘোষনা করে, তার সংস্পর্শে আসা অন্যান্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।
বাসস/সংবাদাতা/কেসি১৩২০/-অমি