বাসস বিদেশ-২ : স্পেনে ৩ মাসের মধ্যে এই প্রথম করোনাভাইরাসে কেউ মারা যায়নি

225

বাসস বিদেশ-২
স্পেন-ভাইরাস-মৃত্যু
স্পেনে ৩ মাসের মধ্যে এই প্রথম করোনাভাইরাসে কেউ মারা যায়নি
মাদ্রিদ, ২ জুন, ২০২০ (বাসস ডেস্ক) : স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে কেউ মারা যায়নি। মার্চের শুরু থেকে এই পর্যন্ত তিন মাসের মধ্যে প্রথমবারের মতো দেশটিতে প্রতিদিনের হিসাবে প্রাণ হানির সংখ্যা শূণ্যের কোটায় নেমে এলো। সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র এক মুখপাত্র একথা জানিয়েছেন। খবর এএফপি’র।
কো-অর্ডিনেশন অব হেলথ অ্যালার্টস অ্যান্ড এমার্জেন্সিসের প্রধান ফার্নান্দো সিমন সাংবাদিকদের বলেন, ‘আজ আমরা করোনাভাইরাসে মৃত্যুর কোন খবর পাইনি।’
তিনি আরো জানান, স্পেনে কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যাও হ্রাস পেয়েছে।
গত ৩ মার্চের পর থেকে স্পেনে করোনাভাইরাসে নতুন করে প্রতিদিন মৃত্যুর ঘটনা ঘটলেও সেখানে এই প্রথমবারের মতো মৃত্যুর সংখ্যা শূণ্যের কোটায় নেমে ১৩ ফেব্রুয়ারির অবস্থায় ফিরে গেল।
সোমবার প্রকাশিত মন্ত্রণালয়ের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, মহামারি করোনাভাইরাসে বিশ্বে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে অন্যতম স্পেনে এ পর্যন্ত কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা ২৭ হাজার ১২৭ জনে এবং আক্রান্তের সংখ্যা মোট ২ লাখ ৩৯ হাজার ৬৩৮ জনে দাঁড়িয়েছে।
সিমন জানান, স্পেন খুব দ্রুততার সাথে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত করে ফেলে। তবে তিনি গণ সমাবেশ বিষয়ে জারি করা কঠোর বিধিনিষেধ পালনে ব্যর্থতার বিরুদ্ধে কড়া হুশিয়ারী উচ্চারণ করেছেন।
বাসস/এমএজেড/১১১৫/জেহক