বাসস দেশ-৩৩ : করোনায় সিলেটে ৮৩ দিনে ১৮ জনের প্রাণহানি, আক্রান্ত ৯৪৭ জন

259

বাসস দেশ-৩৩
সিলেট- করোনা
করোনায় সিলেটে ৮৩ দিনে ১৮ জনের প্রাণহানি, আক্রান্ত ৯৪৭ জন
সিলেট, ৩১ মে, ২০২০(বাসস) : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে ৮৩ দিনে ১৮ জনের প্রাণহানি ঘটেছে। আক্রান্ত হয়েছেন ৯৪৭ জন। মৃতদের মধ্যে বিভাগের সিলেট জেলায় ১৪ জন, মৌলভীবাজারের ৩ জন ও ১ জন হবিগঞ্জের জেলার।
সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ৯ শ’ জন। স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক কার্যালয় সিলেট-এর দৈনিক প্রতিবেদন অনুযায়ী- আজ রোববার সকাল ৮টা পর্যন্ত বিভাগে আক্রান্তের সংখ্যা ৯৪৭। এর মধ্যে সিলেট জেলায় ৫৪৩ জন, সুনামগঞ্জে ১৪৪ জন, হবিগঞ্জে ১৭১ জন ও মৌলভীবাজার জেলায় ৯৮ জন।
হাসপাতালে ভর্তি আছেন ১২২ জন করোনা রোগী। তার মধ্যে সিলেটে ৫১ জন, সুনামগঞ্জে ৩৮ জন, হবিগঞ্জে ৩১ জন ও মৌলভীবাজারে ২ জন।
এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে আজ সকাল পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ২৫০ জন। এর মধ্যে সিলেটে ৫৯ জন, সুনামগঞ্জে ৬১ জন, হবিগঞ্জে ৮৭ জন ও মৌলভীবাজারে ৪৩ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর প্রতিবেদন সূত্রে আরও জানা যায় , চলতি বছরের ১০ মার্চ থেকে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১২,৫২৯ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১১,০৫৮ জনকে।
বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১৪৭১ জন। এর মধ্যে সিলেটে ৪৪১ জন, সুনামগঞ্জে ৪৮৭ জন, হবিগঞ্জে ১৮৫ জন ও মৌলভীবাজারে ৩৫৮ জন।
এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৪০ জন। এর মধ্যে সিলেটে ৭৭ জন, সুনামগঞ্জে ৩০ জন, হবিগঞ্জে ১১৯ জন ও মৌলভীবাজারে ১৪ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।
বাসস/মকসুদ/কেসি/২০৪০/-শআ