চট্টগ্রামে চার কারারক্ষীসহ রেকর্ড সংখ্যক ২৭৯ জনের করোনা শনাক্ত

337

চট্টগ্রাম, ৩১ মে ২০২০ (বাসস) : চট্টগ্রামে রেকর্ড সংখ্যক ১ হাজার ২১৯ জনের নমুনা পরীক্ষা করে সিটি করপোরেশনের একজন কাউন্সিলর ও চার কারারক্ষীসহ আরও ২৭৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে ১৮০ জন ও উপজেলা পর্যায়ে ৯১ জন রয়েছেন।
নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৭ নম্বর উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শফিউল আলম রয়েছেন। এছাড়া চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ২২, ২৩, ২৫ এবং ২৮ বছর বয়সী আরও চার কারারক্ষী করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।
রোববার (৩১ মে) দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, শনিবার রাত পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৬০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১২০ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ১১১ জন আছেন। বাকি ৯ জন বিভিন্ন উপজেলার।
বিআইটিআইডিতে শনিবার রাত পর্যন্ত তিনদিনে ৮১৬টি নমুনা পরীক্ষা করে ১১৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। উক্ত ফলাফল শনিবার রাতে প্রকাশ করা হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ৬৭ জন নগরের ও ৪৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
সিভাসুতে ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২ জন নগরের ও ৪০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫ জনের নমুনা পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়েছে।
সিভিল সার্জন জানিয়েছেন, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৯১ জনের মধ্যে লোহাগাড়ার ৩ জন, সাতকানিয়ার ১ জন, বাঁশখালীর ৫ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশের ১৩ জন, পটিয়ার ৬ জন, বোয়ালখালীর ৫ জন, রাঙগুনিয়ার ১ জন, রাউজানের ৫ জন, ফটিকছড়ির ২ জন, হাটহাজারীর ৩৪ জন, সীতাকু-ের ১৪ জন ও মিরসরাইয়ের ১ জন আছেন।
চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ৮৬৭ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৭৫ জন। সুস্থ হয়েছেন ২১৭ জন।