চট্টগ্রামে ২৪ ঘন্টায় ১০ চিকিৎসকসহ আরও ১৫৯ জনের করোনা শনাক্ত

221

চট্টগ্রাম, ৩০ মে, ২০২০ (বাসস) : চট্টগ্রামে ৩৮৯ জনের নমুনা পরীক্ষা করে ১০ চিকিৎসকসহ আরও ১৫৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে । এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ১১৫ জন ও উপজেলা পর্যায়ে ৪৪ জন রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে ২ হাজার ৫৮৩ জনের করোনাভাইরাস শনাক্ত হলো।
শনিবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এতথ্য জানিয়ে বলেন, শুক্রবার রাত পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৩১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৯৭ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ৯৩ জন আছেন। বাকি ৪ জন বিভিন্ন উপজেলার।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা সংক্রমণ সনাক্ত হয়েছে। এর মধ্যে ২২ জন নগরের ও ৩৯ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৭ জনের পরীক্ষা করে লোহাগাড়ার একজনের করোনা শনাক্ত হয়েছে।
সিভিল সার্জন জানান, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৪৪ জনের মধ্যে লোহাগাড়ার একজন, আনোয়ারার একজন, চন্দনাইশের ১৩ জন, পটিয়ার ১৩ জন, বোয়ালখালীর ৫ জন, রাউজানের একজন, হাটহাজারীর একজন, সীতাকুন্ডের ৮ জন ও সন্দ্বীপের একজন আছেন।
বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী জানান, চমেক ল্যাবে শুক্রবার শনাক্তদের মধ্যে ১০ জন চিকিৎসক আছেন।
চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ৫৮৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৭১ জন। সুস্থ হয়েছেন ২০৫ জন।