চট্টগ্রামে চার দিনের শিশুসহ ২২৯ জনের করোনাভাইরাস শনাক্ত

226

চট্টগ্রাম ২৯ মে , ২০২০ (বাসস) : চট্টগ্রামে ৪৫৭ জনের নমুনা পরীক্ষা করে ডাক্তার, পুলিশ ও চারদিনের শিশুসহ একদিনে আরও ২২৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ১৮৫ জন ও উপজেলা পর্যায়ে ৪৪ জন রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে ২ হাজার ৪২৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
শুক্রবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, বৃহস্পতিবার রাত পর্যন্ত চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাবে এসব করোনা রোগী শনাক্ত হয়।
তিনি জানান, বৃহস্পতিবার রাত পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৪৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৩৯ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ১৩২ জন আছেন। বাকি ৭ জন বিভিন্ন উপজেলার।
এদিকে নতুন শনাক্তদের মধ্যে চারদিন বয়সী এক নবজাতক রয়েছে। গত ২৪ মে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা রোগী এই নারী শিশুটির জন্ম দেন। বৃহস্পতিবার চমেক ল্যাবে চারদিন বয়সি নবজাতকটির করোনা শনাক্ত হয়েছে।
এছাড়া বৃহস্পতিবার রাত পর্যন্ত চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে ৮৪ টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম নগরের ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে বৃহস্পতিবার রাত পর্যন্ত ১০৬ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে ১৭ জন নগরের ও ২৫ জন বিভিন্ন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ২২ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।
সিভিল সার্জন জানিয়েছেন, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৪৪ জনের মধ্যে লোহাগাড়ার ৭ জন, সাতকানিয়ার ৫ জন, পটিয়ার ১ জন, বোয়ালখালীর ২ জন, রাউজানের ২ জন, হাটহাজারীর ২৬ ও সীতাকুন্ডের ১ জন আছেন।
চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ৪২৯ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন ৬৭ জন। সুস্থ হয়েছেন ১৯৭ জন।