করোনা প্রতিরোধে পুলিশ সদস্যদের শরীর চর্চা শুরু

447

ঢাকা, ২৯ মে, ২০২০ (বাসস) : করোনা প্রতিরোধে পুলিশ সদস্যদের শারীরিক সক্ষমতা বৃদ্ধিতে শরীরচর্চা অনুশীলনের প্রতি গুরত্ব দেয়া হয়েছে। এ লক্ষে বৃহস্পতিবার থেকে রাজধানীতে করোনা প্রতিরোধে পুলিশ সদস্যদের শরীরচর্চা অনুশীলন শুরু হয়েছে।
ডিএমপির সহকারী পুলিশ কমিশনার (ফোর্স) কে. এন. রায় নিয়তি আজ গণমাধ্যমকে এতথ্য জানিয়ে বলেন, ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম শরীরচর্চার নির্দেশনা দেওয়ার পর থেকেই সর্বোচ্চ গুরুত্বসহকারে রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সদস্যদের শরীরচর্চা অনুশীলন শুরু হয়েছে। করোনাকালে পুলিশের শারীরিক সক্ষমতা বৃদ্ধিতে চলছে পুলিশের বহুমূখী কর্মসূচি। সুষম ও পুষ্টিকর খাবার, মৌসুমী ফলমুল ও প্রতিরোধক ঔষধ সরবরাহ করার পাশাপাশি এবার শরীরচর্চা শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, করোনাক্রান্ত পুলিশ সদস্যদের উন্নত চিকিৎসা দেওয়ায় ক্রমাগত সুস্থ হওয়ার তালিকা বৃদ্ধি পাচ্ছে। এবার উন্নত চিকিৎসার পাশাপাশি এই প্রাণঘাতী ভাইরাসটি প্রতিরোধ করতে শরীরচর্চার ওপর গুরুত্ব দিয়েছে ডিএমপি।
ডিএমপির কল্যাণ ও ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা গণমাধ্যমকে বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা নিশ্চিত করছে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল। এছাড়াও, রাজধানীর বেসরকারি ইমপালস হাসপাতাল ভাড়া নিয়ে সেখানে করোনাক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা করা হচ্ছে।
পুলিশের জনসংযোগ ও ডিএমপি গনমাধ্যম শাখা থেকে আজ পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদের প্রত্যক্ষ নির্দেশনা ও তড়িৎ পদক্ষেপে করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা সুস্থ হয়ে কাজে ফেরায় অপেক্ষায় আছেন। চিকিৎসকদল ও পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের সময়োপযোগী পদক্ষেপের ফলে দলে দলে সুস্থ হচ্ছেন পুলিশ সদস্যরা। ইতোমধ্য হাজারের অধিক পুলিশ সদস্য সুস্থ হয়ে কর্মস্থলে ফিরেছেন।
এতে আরও বলা হয়, এ নিয়ে এখন পর্যন্ত কয়েক ধাপে সুস্থ হয়েছেন হাজারের বেশি আক্রান্ত পুলিশ সদস্য।