দেশে কোন মানুষ অনাহারে নেই : নৌপরিবহন প্রতিমন্ত্রী

300

ঢাকা, ২৯ মে, ২০২০ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মানুষকে অনুভব করেন বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই মাসেরও বেশি সময় ধরে ত্রাণ সহায়তা দিয়ে দেশের খাদ্যাভাব দূর করেছেন। দেশে এখন কোন মানুষ অনাহারে নেই।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিচ্ছেন বলেই বাংলাদেশের জনগণ শান্তিতে আছে। সীমাবদ্ধতার মধ্যেও করোনা সংক্রমণ তিনি নিয়ন্ত্রণে রেখেছেন। এ কারণে দেশের পরিস্থিতি উদ্বেগজনক নয়।
খালিদ মাহমুদ চৌধুরী আজ শুক্রবার দিনাজপুরের বোচাগঞ্জে মৌসুমী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ বিভিন্ন এলাকা পরির্দশনকালে এসব কথা বলনে। এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আর্থিক অনুদান প্রদান করেন।
নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি অনুভূতির নাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হৃদয় দিয়ে দেশের মানুষকে অনুভব করেন। বঙ্গবন্ধুর পরে বাংলাদেশের মানুষ এমন নেতৃত্ব আর পায়নি। তিনি বাংলাদেশকে পুনরায় বিশ্ব আসনে সমাদৃত করেছেন।
ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের সাহস দিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আপনাদের সাথে আছে। তিনি হৃদয় দিয়ে আপনাদের দুঃখ অনুভব করেন। তিনি বাংলাদেশকে অনুভব করেন।
করোনা পরস্থিতিরি কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী কওমী মাদ্রাসার জন্য অনুদান দিয়েছেন, প্রতি মসজিদে ইমামদের জন্য অনুদান দিয়েছেন। খেঁেট খাওয়া, অসহায় দিনমজুরদের মোবাইলের মাধ্যমে অনুদান দিয়েছেন।
এ সময়ে প্রতিমন্ত্রী উপজেলার ইশানিয়া ও নাফানগর ইউনিয়নের ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্থ শালবাগান ইউনিয়নও তিনি দেখতে যান। ক্ষতিগ্রস্থ ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা প্রদান করেন।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলী, পৌর মেয়র আব্দুস সবুর, আওয়ামী লীগ নেতা তৈমুর ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।