আওয়ামী লীগের বিয়ন্ড দ্য প্যানডেমিক’র ৩য় পর্ব কাল

337

ঢাকা, ২৯ মে, ২০২০২ (বাসস) : করোনা ভাইরাসের সংকট মোকাবেলায় সরকার ও দলের কর্মকান্ড এবং করোনা পরবর্তী সময়ে করণীয় বিষয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করছে বাংলাদেশ আওয়ামী লীগ।
‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ শিরোনামে এ অলোচনা অনুষ্ঠানটি আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজে সরাসরি স¤প্রচার হচ্ছে।
স্বাস্থ্যবিধি মেনে অর্থনৈতিক কর্মকান্ড চাল ুঃ বাস্তবতা ও চ্যালেঞ্জ শীর্ষক শিরোনামে ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’-এর তৃতীয় পর্ব অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার রাত সাড়ে ৮ টায়।
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে থাকছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, নড়াইল- ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা ও টাঙ্গাইল-৬ আসনের সংসদ সদস্য আহাসানুল ইসলাম টিটু।
ফেসবুক কমেন্টের মাধ্যমে সাধারণ মানুষ সরাসরি তাদের প্রশ্নগুলো আলোচকদের কাছে তুলে ধরতে পারবেন। করোনা পরিস্থিতিতে সরকার ও আওয়ামী লীগের কর্মকান্ড নিয়ে তাদের ভাবনা ও প্রত্যাশা সরাসরি জানানোর সুযোগ সৃষ্টির জন্যই ‘বিয়োন্ড দ্যা প্যানডেমিক’ নামে আলোচনা অনুষ্ঠানের উদ্যোগ বলে জানায় আওয়ামী লীগ।
এর আগে, বিয়ন্ড দ্যা প্যান্ডেমিকের দুইটি পর্ব অনুষ্ঠিত হয়। গত ১৫ মে আওয়ামী লীগের ফেইসবুক পেইজে ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ এর প্রথম পর্ব স¤প্রচারিত হয়, যার বিষয়বস্তু ছিল ‘করোনাভাইরাস মহামারী মোকাবেলায় জনসচেতনতা’। মহামারি করোনা মোকাবিলায় দেশে সবচাইতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে আওয়ামী লীগের ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ ক্যাম্পেইন- নিয়ে এ পর্বে আলোচনা করা হয়।
দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয় গত ১৯ মে। এই পর্বের আলোচ্য বিষয় ছিল ‘করোনা ভাইরাস সংকটে মানবিক সহায়তা’। করোনাভাইরাস সঙ্কট মোকাবেলায় সরকার ও আওয়ামী লীগের কর্মকান্ড এবং সঙ্কট পরবর্তী পরিস্থিতিতে সমাজ ও রাষ্ট্রের সকল পর্যায়ের করনীয় বিষয়ে আলোচনা হয়। এ পর্বে ভিডিও বার্তায় যোগ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।