ফেনীতে কওমি মাদ্রাসার দুস্থ শিক্ষার্থীরা দুইধাপে পেলেন ২৯ লাখ টাকা

416

ফেনী, ২৮ মে, ২০২০ (বাসস) : চলমান করোনাকালীন দুর্যোগে ফেনীর কওমি মাদ্রাসায় দুঃস্থ ও এতিমদের জন্য দুইধাপে ২৯ লাখ ১০ হাজার টাকা সরকারি সহায়তা বিতরণ করা হয়েছে। আজ সকালে ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান জানান, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে জেলার কওমি মাদ্রাসায় দুঃস্থ ও এতিম শিক্ষার্থীর জন্য এ বরাদ্দ দেয়া হয়েছে। ইতোমধ্যে অনুদানপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোকে বরাদ্দকৃত অর্থের চেক হস্তান্তর করা হয়েছে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জানান, ফেনীতে মোট ১৭১টি কওমি মাদ্রাসায় সরকারি আর্থিক সহায়তা বন্টন করা হয়েছে। কার্যালয় সূত্র জানায়, ফেনী সদর উপজেলায় ৩৮ প্রতিষ্ঠানে ৬ লাখ ৯৫ হাজার টাকা, দাগনভূঞায় ২৫ প্রতিষ্ঠানে ৪ লাখ ৪৫ হাজার টাকা, সোনাগাজীর ৪৪ প্রতিষ্ঠানে ৭ লাখ ৭০ হাজার টাকা, ছাগলনাইয়ার ২৩ প্রতিষ্ঠানে ৩ লাখ ৩০ হাজার টাকা, ফুলগাজীর ২০ প্রতিষ্ঠানে ৩ লাখ ৬০ হাজার টাকা এবং পরশুরামের ২১ প্রতিষ্ঠানে ৩ লাখ ১০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
অনুদান প্রসঙ্গে জেলা প্রশাসক বাসসকে বলেন, ইতোপূর্বে আর কোন সরকারের আমলেই কোন কওমি মাদ্রাসায় সরকারের এমন সহযোগিতা আসেনি। এবারই প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ধরণের উদ্যোগ গ্রহণ করেছেন। এছাড়া কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্স সমমান প্রদান করা হয়েছে।
দাগনভূঞার আশরাফুল উলুম ইসলামিয়া মাদ্রাসার প্রধান মুফতি ইউসুফ কাসেমী জানান, করোনার এই দুর্যোগকালে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে আমরা সত্যি আনন্দিত। এর আগে কোনো সরকার আমাদের জন্য কিছু করেনি। আশা করি আগামীতেও যেন প্রধানমন্ত্রী আমাদের কওমি মাদ্রাসার দিকে সুদৃষ্টি দেন।