বাসস ক্রীড়া-১৫ : ‘করোনা সংকটে কোয়াবের প্রচেষ্টা’ সহায়তা প্রদান

239

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-কোয়াব
‘করোনা সংকটে কোয়াবের প্রচেষ্টা’ সহায়তা প্রদান
ঢাকা, ১৭ মে ২০২০ (বাসস) : করোনাভাইরাসের কারনে অসহায় মানুষের পাশে দাঁড়াতে উদ্যোগ নিয়েছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।
আজ মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে ‘করোনা সংকটে কোয়াবের প্রচেষ্টা’ শিরোনামে ৬০০ অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করলো কোয়াব।
এছাড়া ক্রিকেটসংশ্লিষ্ট অসহায়দের এককালীন আর্থিক সহায়তাও দিয়েছে কোয়াব। ক্রিকেটসংশ্লিষ্ট ৩৯৬ জনের মাঝে ১৭ লাখ ৩ হাজার টাকা আর্থিক সহায়তা দেয় কোয়াব। এর মধ্যে রয়েছে সাবেক ও বর্তমান ক্রিকেটার, সংগঠক, কোচ, আম্পায়ার, স্কোরার, গ্রাউডন্সম্যান, নেট বোলার ও টিম বয়। মোবাইল ব্যাকিং রকেটের মাধ্যমে আর্থিক সাহায্য পাঠিয়ে দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছে কোয়াব।
এসময় উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক ও কোয়াবের সভাপতি নাঈমুর রহমান দূর্জয় ও বিসিবি পরিচালক ও কোয়াবের সহ-সভাপতি খালেদ মাহমুদ সুজন।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের নেতৃত্বে দেশের বর্তমান ও সাবেক ক্রিকেটার, ক্রিকেট সংগঠক, ক্রিকেট অনুরাগী ও শুভানুধ্যায়ীদের সমন্বয়ে একটি তহবিল গঠন করে কোয়াব।
করোনাভাইরাসে অসহায় মানুষের সহায়তায় জাতীয় দলের ২৭ ক্রিকেটার এক মাসের বেতনের অর্ধেক টাকা অনুদান করেছেন। যার পরিমান মোট ২৬ লাখ টাকা।
এরপর বাংলাদেশের চুক্তিবদ্ধ ৯১জন প্রথম শ্রেণির ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক টাকা অনুদান দিয়েছেন। সেখানে টাকার পরিমান ছিলো প্রায় ১০ লাখ। সিনিয়রদের দেখানো পথে এগিয়ে গিয়েছেন জুনিয়ররাও। বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল আড়াই লক্ষ টাকা কোয়াবের তহবিলে প্রদান করেছে।
বাসস/এএমটি/২০৫১/ম্বব