বাসস দেশ-১৭ : শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক জোট গঠন করতে হবে : ব্যরিস্টার নাজমুল হুদা

326

বাসস দেশ-১৭
হুদা-নির্বাচন-জোট
শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক জোট গঠন করতে হবে : ব্যরিস্টার নাজমুল হুদা
ঢাকা, ১৮ জুলাই, ২০১৮ (বাসস) : ব্যরিস্টার নাজমুল হুদা বলেন, দেশে অসাম্প্রদায়িক রাজনীতিকে শক্তিশালী করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরাগী হয়ে দেশ বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় আমরা আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটে আসার প্রয়োজনীয়তা অনুভব করছি।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই অসাম্প্রদায়িক জোটই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারে। তাঁর (শেখ হাসিনা) সফল নেতৃত্বের জন্যই দেশে কোন জ্বালাও-পোড়াও নেই। দেশের মানুষ শান্তিতে বসবাস করছে।
নাজমুল হুদা আরো বলেন, সাম্প্রদায়িক অশুভ শক্তিকে মোকাবেলা করার জন্যই আমরা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করব।
আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সঙ্গে ব্যরিস্টার নাজমুল হুদার তৃণমূল বিএনপি ও শেরে বাংলা একে ফজলুল হকের নাতনী ফারহানাজ হক চৌধুরীর নেতৃত্বাধীন বাংলাদেশ কৃষক শ্রমিক পার্টিসহ নয়টি রাজনৈতিক দলের নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় অংশ নেয়া অন্য দলগুলো হলো ইসলামিক ফ্রন্ট, সম্মিলিত ইসলামিক জোট, ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স, গণতান্ত্রিক আন্দোলন, জাগো দল, একামত আন্দোলন ও গণতান্ত্রিক জোট।
সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, জাতীয় পার্টি ( জেপি)’র মহাসচিব শেখ শহীদুল ইসলাম জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (একাংশ)’র সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক (একাংশ) শিরিন আক্তার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, তৃণমূল বিএনপির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা, বাংলাদেশ কৃষক শ্রমিক পার্টির চেয়ারম্যান ফারহানাজ হক চৌধুরী ও ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপের যুগ্ম-সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনসহ প্রমূখ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শে বিশ্বাসী রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৃহত্তর নির্বাচনী জোট গঠনের লক্ষ্যে মতবিনিময় সভা শুরু করা হলো।
তিনি বলেন, ‘ যারা সাম্প্রদায়িক অশুভ শক্তির বিরুদ্ধে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত গণতান্ত্রিক দেশ প্রতিষ্ঠার জন্য লড়াই করছে তাদের নিয়ে বৃহত্তর নির্বাচনী জোট গঠন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে নির্দেশের ভিত্তিতেই এই মত বিনিময় সভা।’
নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে বেশ কয়েকটি রাজনৈতিক জোট ও রাজনৈতিক দল আমাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ গ্রহন করেছে। তাদের আমরা আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়ে ছিলাম।
তিনি বলেন, যে অশুভ শক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনীদের আশ্রয় দিয়েছিল তারা এখনও চক্রান্তের সঙ্গে জড়িত। তারা আগামী জাতীয় নির্বাচনের সময় জ্বালাও-পোড়াওয়ের মাধ্যমে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরির ষড়যন্ত্র করছে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনে আগামী জাতীয় নির্বাচন হবে। আর সংসদীয় রীতি অনুযায়ী নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, যারা গণতন্ত্রে বিশ্বাস করে তারা আগামী জাতীয় নির্বাচনে অংশ গ্রহন করবেন। কারণ ক্ষমতা পরিবর্তনের জন্য নির্বাচনের বিকল্প কোন নেই। আর চক্রান্ত করে কেউ ক্ষমতায় আসতে পারবে না।
মোঃ নাসিম বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক গণতান্ত্রিক আদর্শে বিশ্বাসী দলগুলোর সঙ্গে মতবিনিময় করে তা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে জানাব। এ বিষয়ে সময়মত চুড়ান্ত সিদ্ধান্ত দেবেন তিনি।
বাসস/এএসজি/এমএএস/১৮১০/-আসচৌ