নাটোরে কর্মরত সাংবাদিকদের দুই দিনের শিশু ও নারী উন্নয়ন বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণ সমাপ্ত

45
image_printPrint

নাটোর, ১ এপ্রিল, ২০১৮ (বাসস) : সনদপত্র বিতরণের মধ্য দিয়ে নাটোরে কর্মরত ৩০ জন সাংবাদিকের জন্যে আয়োজিত দুই দিনের শিশু ও নারী উন্নয়ন বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণ আজ রোববার শেষ হয়েছে। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট নাটোর হর্টিকালচার সেন্টারে শুক্রবার থেকে এ প্রশিক্ষণ আয়োজন করে।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন বলেন, প্রশিক্ষণে অংশগ্রহণকারীবৃন্দ তাদের প্রশিক্ষণলব্ধ জ্ঞান পেশা ক্ষেত্রে ব্যবহার করে কর্মক্ষেত্রের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারবেন।
পিআইবি’র প্রশিক্ষক ও প্রশিক্ষণ কোর্সের সমন্বয়কারী পারভীন সুলতানা রাব্বী’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর হর্টিকালচার সেন্টারের উপ পরিচালক স ম মেফতাহুল বারী, বাংলা ভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ ও নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন।
দুই দিনের প্রশিক্ষণে শিশু ও নারী অধিকার সনদ, গণমাধ্যমে শিশু ও নারীর অধিকার সনদের প্রতিফলন, শিশুর মানসিক বিকাশে শিশু সনদের ভূমিকা, শিশু বিষয়ক লেখার বিষয় নির্বাচন কৌশল, শিশু ও নারী বিষয়ক রিপোর্টিং ও ফিচার লেখার কৌশল, শিশু ও নারী অধিকার রক্ষায় জেন্ডার বান্ধব রিপোর্টিংসহ মোট ১০টি সেশন উপস্থাপিত হয়।