কোর্তোয়ার যুক্তির সাথে একমত নন ফ্যাব্রেগাস

326

মাদ্রিদ, ৯ মে ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে ইতোমধ্যে ফ্রান্সের লিগ ওয়ান এবং টু ফুটবল আসরের এবারের মৌসুমের সমাপ্তি টেনেছে ফরাসিরা। প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) লিগ ওয়ান চ্যাম্পিয়ন ঘোষনা করে আসর শেষ করেছে লিগ ওয়ানের প্রফেশনাল ফুটবল লিগ (এলএফপি) কর্তৃপক্ষ।
অন্যান্য লিগও সে পথে হাটবে কি-না, তার নিশ্চয়তা নেই। কিন্তু স্প্যানিশ ফুটবল লিগের মৌসুম শেষ না করে সমাপ্তি হলে এবং বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষনা করা হলে তা মানবেন না রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবো কোর্তোয়া। সম্প্রতি এমন বক্তব্য দিয়েছেন কোর্তোয়া।
নিজের ইউটিউব চ্যানেলে লা-লিগা নিয়ে কোর্তোয়া বলেছিলেন, ‘বার্সেলোনার সাথে আমাদের পয়েন্টের ব্যবধান খুব বেশি না। মাত্র ২ পয়েন্টে ব্যবধানে আমরা পিছিয়ে আছি। আমাদের চ্যাম্পিয়ন হওয়া দারুন সুযোগ রয়েছে। বার্সেলোনারও সুযোগ রয়েছে। এ অবস্থায় লিগ টেবিলের শীর্ষ দলকে চ্যাম্পিয়ন ঘোষনা করা ঠিক হবে না। আর যদি তাই হয়, তবে তা হবে দুঃখজনক।’
কোর্তোয়ার যুক্তর সাথে মোটেও একমত নন ফ্যাব্রেগাস । তিনি বলেন, ‘সবাই তাদের নিজেদের স্বার্থ রক্ষা করে, নিজেদের কথাই ভাবে। মোনাকোর কথা যদি বলি, অল্পের জন্য আমরা আগামী মৌসুমে ইউরোপিয়ান প্রতিযোগিতায় থাকব না। কারন চতুর্থ স্থানে থাকা লিলির চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে নবম স্থানে আছে মোনাকো। এমন লিগ টেবিল রেখেই ফরাসি মৌসুম শেষ হলো। আমাদেরও খারাপ লাগছে। কিন্তু বর্তমান পরিস্থিতিকে অনেক কিছুই বিবেচনাও আনতে হবে। তাই ফ্রান্সের মতো লা-লিগা যদি আর মাঠে না গড়ায় , তাহলে বার্সেলোনা হবে যোগ্য চ্যাম্পিয়ন।
আর বিষয়টি এমন নয়, ইচ্ছা করে লিগ বন্ধ করে দেয়া হচ্ছে। এখন সবকিছুই মেনে নেয়া উচিত। সবার আগে জীবন, নিজে ও পরিবারকে সুস্থ রাখাটা জরুরি। ভবিষ্যতে অনেক ম্যাচ-লিগ খেলা যাবে। চলমান লিগ শেষ করতে, আবারো মৌসুম শুরু করা উচিত হবে না।’