ভারতে কোভিড-১৯ ভাইরাসে মোট ১ হাজার ৭৮৩ জনের মৃত্যু, আক্রান্ত ৫২ হাজার ৯৫২ জন

220

নয়াদিল্লী, ৭ মে, ২০২০ (বাসস ডেস্ক) : ভারতে বৃহস্পতিবার কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ১ হাজার ৭৮৩জনে এবং আক্রান্তের সংখ্যা মোট ৫২ হাজার ৯৫২জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘন্টায় দেশটিতে মৃতের সংখ্যা ৮৯ জন এবং আক্রান্তের সংখ্য হাজার ৫৬১জন বেড়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানায়। খবর পিটিআই’র।
মন্ত্রণালয় জানায়, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১৫ হাজার ২৬৬জন সুস্থ হয়ে উঠায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে দেশটিতে করোনায় আক্রান্ত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৫ হাজার ৯০২জন।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র এক কর্মকর্তা বলেন, ‘এ পর্যন্ত প্রায় ২৮.৮৩ শতাংশ রোগী সুস্থ হয়ে উঠেছে।’ মন্ত্রণালয় জানায়, আক্রান্তদের ১১১ জন বিদেশীনাগরিক।
বুধবার সকাল থেকে মোট ৮৯ মৃতের মধ্যে মহারাষ্ট্রে ৩৪ জন,গুজরাটে ২৮জন, মধ্যপ্রদেশে ৯জন, উত্তরপ্রদেশ ও পশ্চিম বঙ্গে ৪জন করে, রাজস্থানে ৩জন, পাঞ্জাব ও তামিলনাড়ূতে ২ জন করে এবং দিল্লী, হরিয়ানা ও উড়িষ্যায় ১ জন করে মারা গেছে।
মোট মৃত ১ হাজার ৭৮৩ জনের মধ্যে সবচেয়ে বেশী প্রাণ হারিয়েছে মহারাষ্ট্রে। সেখানে ৬৫১ জনের মৃত্যু হয়েছে। এক্ষেত্রে দ্বিতীয় অবস্থানে থাকা গুজরাটে ৩৯৬ জন, এরপর মধ্য প্রদেশে ১৮৫ জন, পশ্চিম বঙ্গে ১৪৪ জন, রাজস্থানে ৯২ জন, দিলীতে ৬৫জন, উত্তর প্রদেশে ৬০ জন এবং অন্ধ ্রপ্রদেশে ৩৬ জন মারা গেছে।
তামিলনাড়–তে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে। তেলেঙ্গানায় ও কর্ণাটকে ২৯ জন করে মৃত্যুবরণ করেছে। এ পর্যন্ত পাঞ্জাবে কোভিড-১৯ ভাইরাসে ২৭জন, জম্বু ও কাশ্মীরে ৮ জন, হরিয়ানায় ৭ জন এবং কেরালা ও বিহারে ৪ জন করে মারা গেছে।
এছাড়া ঝাড়খন্ডে কোভিড-১৯ ভাইরাসে ৩ জন প্রাণ হারিয়েছে। উড়িষ্যা ও হিমাচল প্রদেশে ২ জন করে মারা গেছে। মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, মেঘালয়, চন্ডিগড়, আসাম এবং উত্তরাখন্ডে ১ জন করে মারা গেছে।

image_printPrint