বাসস দেশ-৩০ : জেলা পর্যায়ে ২ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু ২০ জুলাই

320

বাসস দেশ-৩০
জেলা-সাংস্কৃতিক-উৎসব
জেলা পর্যায়ে ২ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু ২০ জুলাই
ঢাকা, ১৭ জুলাই, ২০১৮ (বাসস) : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় দেশের ৬৪টি জেলায় আগামী ২০ থেকে ২১ জুলাই দুই দিনব্যাপী ‘সাংস্কৃতিক উৎসব’ আয়োজন করতে যাচ্ছে।
জেলা প্রশাসন, জেলা শিল্পকলা একাডেমি ও জেলা তথ্য অফিসের সহযোগিতায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এ ‘সাংস্কৃতিক উৎসব’ আয়োজন কর্মসূচি বাস্তবায়ন করবে।
প্রতিটি জেলায় জেলা প্রশাসকের সভাপতিত্বে গঠিত সাংস্কৃতিক উৎসব আয়োজন কমিটির মাধ্যমে জেলা পর্যায়ে ‘সাংস্কৃতিক উৎসব’ আয়োজনের সার্বিক কার্যক্রম পরিচালনা করা হবে।
দেশের তরুণ সমাজসহ সর্বস্তরের জনগণের মাঝে দেশের নিজস্ব সংস্কৃতির জাগরণ সৃষ্টির লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে আজ এক তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে।
স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে ‘সাংস্কৃতিক উৎসব’ আয়োজন করা হবে এবং অনুষ্ঠান চলাকালীন প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগসমূহ- একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, নারীর ক্ষমতায়ন, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, ঘরে ঘরে বিদ্যুৎ, আশ্রয়ণ প্রকল্প, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, শিক্ষা সহায়তা কার্যক্রম, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষার ওপর নির্মিত বিভিন্ন ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হবে। একইসাথে সরকারের জনকল্যাণ উন্নয়নমূলক কর্মকা-ের ওপর ভিডিও তথ্যচিত্রও প্রদর্শন করা হবে।
তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়, ‘সাংস্কৃতিক উৎসব’ উপলক্ষে আগামীকাল ১৮ জুলাই বেলা ১১টায় তথ্য অধিদফতরের সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে। আগামীকাল জেলা তথ্য অফিসের সহযোগিতায় দেশব্যাপীও সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে।
বাসস/তবি/এমএন/১৯১০/কেজিএ