হেলসের দলে ফেরার সুযোগ রয়েছে : মরগান

500

লন্ডন, ৫ মে ২০২০ (বাসস) : মাদক নেয়ার অপরাধে গেল মার্চ থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন ইংল্যান্ডের ওপেনার অ্যালেক্স হেলস। ওয়ানডে বিশ্বকাপের দু’মাস আগে হেলসকে হারানোর ধাক্কা সইতে হয়েছিলো ইংল্যান্ডকে। তারপরও প্রথমবারের মত ওয়ানডে বিশ্বকাপ ট্রফি তুলে ধরে ইংলিশরা।
কিন্তু আগামী টি-২০ বিশ্বকাপে হেলসকে দলে নেয়া হবে কি-না, এ নিয়ে গুঞ্জন আছে ইংল্যান্ডের ক্রিকেটে। সেই গুঞ্জন পরিস্কার করলেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়োইন মরগান।
ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মরগান বলেন, ‘জাতীয় দলে হেলসের দরজা বন্ধ হয়ে যায়নি। তবে সবকিছুই নির্ভর করছে তার উপর। সবার বিশ্বাস অর্জন করতে পারলে ও পারফরমেন্স করতে পারলে সে আবারো জাতীয় দলে খেলতে পারবে।’
মরগান আরও বলেন, ‘আমার মনে হয়, সে পারবে দলে ফিরতে। ১১ মাস আগে হেলস একটি ঘটনা ঘটেছিল। যা হয়েছে, তা দলের পরিবেশের জন্য ক্ষতিকর ছিল। খেলোয়াড়দের মধ্যে তার বিশ্বাসের ফাটল ধরিয়েছিলো সে। সেটা অর্জন করতে তার কতদিন লাগবে তা আমরা জানি না। তবে সেই বিশ্বাস পুনঃস্থাপন করার ভালো সুযোগ রয়েছে হেলসের।’
ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ টুর্নামেন্টে ইতোমধ্যে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করেছেন হেলস। তাতে হেলস ইঙ্গিত দিয়েছেন, জাতীয় দলে ফিরতে প্রস্তুত তিনি।
সম্প্রতি হেলসও বলেন, ‘আবারো জাতীয় দলে ফিরতে মুখিয়ে আছি আমি। অতীতে যা করেছি, তার জন্য আমি অনুতপ্ত।’