বাসস ক্রীড়া-৭ : সাইফউদ্দিন-আফিফকে ম্যাচ ফিনিশার হিসেবে দেখছেন মাহমুদুল্লাহ

218

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-মাহমুদুল্লাহ
সাইফউদ্দিন-আফিফকে ম্যাচ ফিনিশার হিসেবে দেখছেন মাহমুদুল্লাহ
ঢাকা, ৪ মে ২০২০ (বাসস) : বাংলাদেশের জয়ে বেশ কিছু ম্যাচে ফিনিশার হিসেবে কাজ করেছেন ডান-হাতি ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু তার পরিবর্তে বাংলাদেশের ম্যাচ ফিনিশার কে হতে পারেন, এমন প্রশ্নের জবাবে মাহমুদুল্লাহ বেছে নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও আফিফ হোসেনকে। মাহমুদুল্লাহ মনে করেন, তার পরিবর্তে সাইফউদ্দিন-আফিফ ম্যাচ শেষ করার যোগ্যতা রাখেন।
সাইফউদ্দিন-আফিফের সাথে মোসাদ্দেক হোসেন সৈকতও ম্যাচ শেষ করার যোগ্যতা আছে বলে মনে করেন মাহমুদুল্লাহ। মোসাদ্দেককে ভবিষ্যতের তারকা ভাবছেন তিনি। যদ্রি যথেষ্ট পরিমাণ সুযোগ পেয়েও এখ নপর্যন্ত দলে নিজের জায়গা পাকাপোক্ত করতে পারেননি মোসাদ্দেক।
এই মুহূর্তে ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে বাংলাদেশের স্বীকৃত ম্যাচ ফিনিশার মাহমুদুল্লহ। নির্দিধায় বলকে সীমানা ছাড়া করা ও ম্যাচ শেষ করার যোগ্যতা আছে মাহমুদুল্লাহর।
গতকাল রাতে ইনস্টাগ্রামে লাইভে ৪০ মিনিট কথা বলেন তামিম ও মাহমুদুল্লাহ। ঐ আলাপকালে মাহমুদুল্লাহকে উদ্দেশ্যে করে তামিম বলেন, ভবিষ্যতে মাহমুদুল্লাহর পরিবর্তে বাংলাদেশের ফিনিশার কে হতে পারে? মাহমুদুুল্লাহ কাকে ভবিষ্যতের ফিনিশার দেখছেন।
উত্তরে মাহমুদুল্লাহ বলেন, ‘দক্ষতার কারনে ভবিষ্যতে বাংলাদেশের বড় তারকাই হবেন সাইফউদ্দিন। আমাদের আফিফের মত প্রতিভাও রয়েছে এবং আমি নিশ্চিত, সে বড় সূচনা এনে দিতে পারে। একই সাথে আমাদের মোসাদ্দেক হোসেনও রয়েছে।’
তবে তামিম ইকবালকে দেশ সেরা ব্যাটসম্যান হলে মন্তব্য করেছেন মাহমুুদুল্লাহ।
তিনি বলেন, ‘এতে কোন দ্বিধাবোধ নেই, আপনি দেশ সেরা ব্যাটসম্যান। বাংলাদেশের সকল রেকর্ড আপনার আছে। আমি বিশ্বাস করি, ভবিষ্যতেও আপনি আরও ভালো কিছু করবেন। আমি লোয়ার-অর্ডারে ভালো খেলার চেষ্টা করি। কিছু সময় আমি ভালো করতে পারি, আবার কিছু সময় পারি না। আমি মনে করি, ধারাবাহিকভাবে কাজ করতে হলে আমাকে আরও কাজ করতে হবে।’
বাসস/এএমটি/২০০৭/স্বব