করোনা রোগী শনাক্তে মাগুরায় সেনাবাহিনীর ট্রাকিং পোস্ট চালু

526

মাগুরা, ২ মে, ২০২০ (বাসস) : করোনা প্রতিরোধে মাগুরা-ঢাকা মহাসড়কের ওয়াপদা এলাকায় আজ থেকে চালু হয়েছে কোভিড-১৯ কন্টাক ট্রাকিং পোস্ট। বাংলাদেশ সেনাবাহিনীর কারিগরী সহযোগিতা ও তত্ত্বাবধানে এই চেক পোস্ট স্থাপনে সহযোগিতা করেছে শ্রীপুর উপজেলা পরিষদ।
দুপুর ১২ টায় ট্রাকিং পোস্টটির উদ্বোধন করেন যশোর সেনানিবাসের ৫৫ পদাতিক আর্টিলারি কামান্ডার ব্রিগেডিয়ার জেলারেল বাকি। জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, লে. কর্নেল আতিফ, শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল গণি শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।
মাগুরার ওয়াপদা-কামারখালির গড়াই ব্রিজ এ এলাকাটি ঢাকাসহ বিভিন্ন জেলার যাতায়াতের মূল পয়েন্ট। এ কারণে এই পোস্ট করোনা রোগী শনাক্তসহ করোনা প্রতিরোধে ব্যাপক ভূমিকা রাখেবে।
ঘটনা স্থলে গিয়ে দেখা গেছে, এই ট্রাকিং পয়েন্ট দিয়ে যাবার সময় প্রতিটি মানুষকে এখানকার স্বাস্থ্য ক্যাম্পে নিয়ে শরীরের তাপমাত্রাসহ নানা উপসর্গ পরীক্ষা করা হচ্ছে।
সংশ্লিষ্টরা জানান, স্বাস্থ্য পরীক্ষায় করোনার ঝুঁকি কিংবা ভাইরাস শনাক্ত হলে তার বিষয়ে তথ্য সে যে জেলার অধিবাসী সেই জেলার জেলা প্রশাসককে জানিয়ে দেয়া হবে। এ জন্য তার ছবি তুলে রাখাসহ জাতীয় পরিচয় পত্রের তথ্য এখানে সংরক্ষণ করা হচ্ছে। এটি শুধু মাগুরা নয় আশপাশের জেলায় করোনা রোগী শনাক্ত ও তা প্রতিরোধে ভূমিকা রাখবে বলে জানান সেখানে উপস্থিত ব্রিগেডিয়ার জেলারেল বাকি।