মিরপুরে বাস-লেগুনা সংঘর্ষে শিশুসহ নিহত ৩

187

ঢাকা, ১৭ জুলাই, ২০১৮ (বাসস) : রাজধানীর মিরপুর রূপনগরে আজ সকালে বাস-লেগুনা সংঘর্ষে শিশুসহ তিনজন নিহত ও কমপক্ষে ১৫ জন আহত হয়েছে।
মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রূপনগর থানার গোড়ান চটবাড়ি বিরুলিয়া বেড়িবাঁধ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলো- লেগুনার গাড়ি চালক হান্নান (২২) ও তাওহীদ (১০) ও রেজাউল করিম (৬০)। রূপনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. শাহ-আলম আজ বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সকাল সাড়ে ৭টার দিকে রূপনগর থানার গোড়ান চটবাড়ি বিরুলিয়া বেড়িবাঁধ এলাকায় ঢাকা থেকে মায়ের দোয়া নামের সাভারগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বীপরিত দিক থেকে আসা একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে হাসপাতালে নেয়ার পথে একজন ও ঢামেক হাসপাতালে লেগুনা গাড়ি চালক হান্নান (২২) ও ১০ বছরের শিশু তাওহীদ মারা যান। নিহত তাওহীদের বাবা মুক্তার হোসেন মিরপুর সেলিনা হাসপাতালে মুমূর্ষ অবস্থায় চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে।
এসময় লেগুনাটি ধুমড়ে মুচড়ে যায়।
এদিকে, সড়ক দুর্ঘটনার খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহত অবস্থায় ১৪ থেকে ১৫ জন যাত্রীকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করে। গুরুতর আহত ৪জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে কর্তব্যরত চিকিৎসক ৩জনকে মৃত বলে ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
পুলিশ যাত্রীবাহী বাস ও লেগুনাটি আটক করেছে।