নারায়ণগঞ্জে করোনা টেস্টিং ল্যাব-এর উদ্বোধন

370

ঢাকা, ২৯ এপ্রিল ২০২০ (বাসস) : নারায়ণগঞ্জের রূপগঞ্জ বেস্টওয়ে সিটিতে ইউএস-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নির্মিত করোনা ভাইরাস টেস্টিং ল্যাব এর উদ্বোধন করা হয়েছে।
আজ বুধবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ ল্যাবের উদ্বোধন করেন।
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এমপি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন।
ল্যাব উদ্বোধন করে জাহিদ মালেক বলেন, বেসরকারীভাবে এই প্রথম টেস্টিং ল্যাব চালু হলো। দ্রুত সময়ের মধ্যে ল্যাবটি চালু হওয়াতে নারায়ণগঞ্জবাসীর জন্যে বিরাট সহযোগিতার ক্ষেত্র প্রস্তুত হলো।
বেসরকারী শিল্প উদ্যোক্তাদের গাজী গ্রুপের মতো এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, নিজ নিজ এলাকাতে ল্যাব স্থাপনের মাধ্যমে পরীক্ষা বৃদ্ধি করতে সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন। যত বেশি পরীক্ষা করা হবে, তত বেশি রোগী শনাক্ত করা সম্ভব হবে। আমরা বেশি রোগীকে চিকিৎসা দিতে পারব, আইসোলেশনে নিতে পারব এবং সংক্রমন কমাতে সক্ষম হবো ।
গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা: আবুল কালাম আজাদ, পরিকল্পনা ও গবেষণা পরিচালক ইকবাল করিম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন, সিভিল সার্জন ডা: মোহাম্মদ ইমতিয়াজ প্রমুখ বক্তব্য রাখেন।
ল্যাবটি স্থাপনের কাজে সহযোযোগিতার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকসহ সংশি¬ষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান গোলাম দস্তগীর গাজী।
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এমপি নিজস্ব অর্থায়নে ও উদ্যোগে রূপগঞ্জ উপজেলার কাঞ্চনে এই ল্যাব স্থাপন করা হয়েছে।
গত ১৬ এপ্রিল ইউএস-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর নমুনা সংগ্রহ ও পরীক্ষা করার অনুমতি প্রদান করে স্বাস্থ্য অধিদপ্তর।