বাসস বিদেশ-১১ : বিশ্বে করোনায় মৃত্যু ২ লাখ ছাড়িয়েছে

463

বাসস বিদেশ-১১
করোনা মৃত্যু
বিশ্বে করোনায় মৃত্যু ২ লাখ ছাড়িয়েছে
বিশ্ব, ২৬ এপ্রিল, ২০২০ (বাসস ডেস্ক) : গত বছর ডিসেম্বরে চীনে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর বিশ্বে এ পর্যন্ত ২,০২,৯৯৪ (দুই লাখ দুই হাজার নয়শ চুরানব্বই) জন মারা গেছে। এএফপি’র তথ্য থেকে এ কথা জানা গেছে।
প্রাইঘাতি এ ভাইরাসে বিশ্বের ১৯৩ টি দেশে এ পর্যন্ত ২৯,০২,৪৫০ (উনত্রিশ লাখ, দুই হাজার চারশ পঞ্চাশ) জন আক্রান্ত হয়েছে। যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭,৯১,৭০০ (সাত লাখ একানব্বই হাজার সাতশ) জন।
বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মারা গেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছে ৯,৩৯,২৪৯ (নয় লাখ উনচল্লিশ হাজার দুইশ উনপঞ্চাশ) জন এবং মারা গেছে ৫৩,৯৩৪ (তিপ্পান্ন হাজার নয়শ চৌত্রিশ) জন।
দ্বিতীয় সর্বোচ্চ ইতালিতে মোট মৃত্যুর সংখ্যা ২৬,৩৮৪ (ছাব্বিশ হাজার তিনশ চুরাশি) জন এবং আক্রান্ত হয়েছে ১,৯৫,৩৫১ (এক লাখ পঁচানব্বই হাজার তিনশ একান্ন) জন।
স্পেনে মারা গেছে ২৩,১৯০ (তেইশ হাজার একশ নব্বই) জন এবং আক্রান্ত হয়েছে ২,২৬,৬২৯ (দুই লাখ ছাব্বিশ হাজার ছয় শ উনত্রিশ) জন। ফ্রান্সে করোনায় মারা গেছে ২২,৬১৪ (বাইশ হাজার ছয়শ চৌদ্দ) জন এবং আক্রান্ত হয়েছে ১,৬১,৪৮৮ (এক লাখ একষট্টি হাজার চারশ আটাশি) জন। যুক্তরাজ্যে মারা গেছে ২০,৩১৯ (বিশ হাজার তিনশ উনিশ) এবং আক্রান্ত হয়েছে ১,৪৮,৩৭৭ (এক লাখ আটচল্লিশ হাজার তিনশ সাতাত্তর) জন।
বাসস/জুনা/২১২৮/স্বব