লাখাইয়ে আইজিএ প্রশিক্ষণার্থীকে ভাতা প্রদান

328

হবিগঞ্জ, ১৬ জুলাই, ২০১৮ (বাসস) : জেলার লাখাই উপজেলায় উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্পের আওতায় প্রশিক্ষণপ্রাপ্ত ৪০ নারীকে ভাতা প্রদান করা হয়েছে।
সোমবার দুপুরে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়েরা উদ্যোগে তাদেরকে এই ভাতা প্রদান করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের হাতে ভাতা এবং সনদপত্র তুলে দেন হবিগঞ্জ-৩ (সদর-লাখাই) আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।
ভাতা বিতরণ অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুর্শেদ কামাল চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নেছা বেগমসহ নানা শ্রেণি-পেশার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পিয়ারা বেগম জানান, উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষক প্রকল্পের আওতায় লাখাই উপজেলায় ২৩টি ট্রেডে ১ম ব্যাচের প্রশিক্ষণ ১৮ জুন সমাপ্ত হয়। মোট প্রশিক্ষণার্থী ৪০ জন। এর মাঝে আধুনিক দর্জি বিজ্ঞান ক্যাটাগরিতে ২০ জন এবং ব্লক বাটিকে ২০ জন। ৪০ জন প্রশিক্ষণার্থীকে ৩ মাসের ভাতা মাসে ২ হাজার টাকা হারে ৬ হাজার করে প্রদান করা হয়েছে। এ সব প্রশিক্ষণার্থীকে পর্যায়ক্রমে সেলাই মেশিন প্রদান করা হবে বলেও জানান তিনি।

image_printPrint