বাসস দেশ-৩০ : ভারতে আটকে পড়া আরও ১৯১জন বাংলাদেশী দেশে ফিরেছেন

383

বাসস দেশ-৩০
আটকে পড়া- দেশে ফিরা
ভারতে আটকে পড়া আরও ১৯১জন বাংলাদেশী দেশে ফিরেছেন
কলকাতা, ২৩ এপ্রিল, ২০২০ (বাসস) : গত দু’দিনে ভারতে আটকে পড়া আরও ১৯১ জন বাংলাদেশী দেশে ফিরেছেন। এর মধ্যে আজ ৫৮জন ও গতকাল বুধবার ফিরেছেন ১৩৩ জন।
কোভিড মোকাবেলায় ভারত সরকারের লকডাউন জারির পর থেকে বাংলাদেশী এ সকল যাত্রিরা কোলকাতায় আটকে পড়ে। এদের মধ্যে অনেকেই চিকিৎসার জন্য ভারতে গিিেছলেন। দীর্ঘদিন আটকে থাকার কারণে আর্থিক সংকটসহ নানা রকম কষ্টকর জীবন যাপন করতে হয়েছে তাদেরকে। বাংলাদেশ উপ-হাইকমিশনের সহায়তায় তারা দেশে ফিরলেন।
কোলকাতা উপ-হাইকমিশনের মুখপাত্র মোঃ বশির উদ্দিন এই তথ্য জানিয়ে বলেন, উপ-হাইকমিশন দুটি মিনিবাসের মাধ্যমে এদেরকে পেট্রাপোল সিমান্তে পৌছে দেয়। বুধবার ও আজ য়ারা ফিরেছেন তাদের মধ্যে নয় জন ছিলেন ক্যান্সার রোগি। এরা চিকিৎসার জন্য ভারতে এসে আটকে পড়েন।
বেনাপোল পৌঁছানোর পর সরকারি আইন নিয়মানুযায়ী সকল যাত্রিকে স্থানীয় কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে। সাতক্ষিরার শ্যামনগরের বাসিন্দা প্রকাশ (২৩) নামক এক ব্যক্তির শরীরে তাপমাত্রা ১০৮ ডিগ্রি ফাারেনহাইট থাকায় তাকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে।
বশির জানান, দক্ষিণ ভারতের ব্যাঙ্গালুরু, ভেলর ও চেন্নাই শহরে চিকিৎসা করাতে গিয়ে লকডাউনে আটকে পড়া ১৬৮ জন বাংলাদেশী নাগরিক বুধবার দেশে ফিরেছেন।
বাসস/ডিএম /কেসি/২২১৫/-স্বব