করোনাভাইরাসের কারণে ১৭০০ অবৈধ অভিবাসী পানামার জঙ্গলে আটক রয়েছে

317

পানামা সিটি, ১৯ এপ্রিল, ২০২০ (বাসস ডেস্ক) : পানামা কর্তৃপক্ষ আমেরিকা অভিমুখী প্রায় ১৭০০ অবৈধ অভিবাসীকে পানামার জঙ্গলে একটি ক্যাম্পে আটক রেখেছে।এই অভিবাসীদের মধ্যে অনেকে কোভিড ১৯ সংক্রমিত হওয়ার পর কর্তৃপক্ষ তাদের ক্যাম্পে আটক রাখার সিদ্ধান্ত নেয়।
কলম্বিয়া সীমান্তের কাছে লা পেনিটায় তাদের আটক রাখা হয়েছে। ক্যাম্পটিতে প্রায় ২০০ জন রাখার ব্যাবস্থা রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন,অভিবাসীদের মধ্যে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের ইতোমধ্যেই ক্যাম্প থেকে সরিয়ে নেয়া হয়েছে।
ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস ফর দ্য আমেরিকার আঞ্চলিক পরিচালক ওয়াল্টার কট বলেছেন, অভিবাসীদের সংস্পর্শে এসে স্থানীয় এক পুলিশ কর্মকর্তা করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর রেডক্রস কর্মীদের সেখান থেকে সরিয়ে কোয়ারান্টাইনে রাখা হয়েছে।
পানামায় ৪ হাজার ২৭৩ জন করোনায় সংক্রমিত হয়েছে, ১২০ জন মারা গেছে। আক্রান্ত অভিবাসীদের সীমান্তের কাছে তিনটি অস্থায়ী বর্ডার পোস্টে চিকিৎসা দেয়া হচ্ছে।পানামা সরকার,ইউনিসেফ ও রেডক্রস তাদের খাদ্য ও পানি সরবরাহ করছে এবং চিকিৎসা সুবিধা দিচ্ছে।
কলম্বিয়া ও পানামা সীমান্ত বিপদজনক হওয়া সত্ত্বেও অবৈধ অভিবাসী বিশেষ করে হাইতি, কিউবা ও ভেনিজুয়েলার অভিবাসীরা এই সীমান্ত ব্যবহার করে।