সিলেট জেলা ‘লকডাউন’ ঘোষণা

490

সিলেট, ১১ এপ্রিল ২০২০ (বাসস) : করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সিলেট জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে। আজ শনিবার থেকে এ আদেশ কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এটি বলবৎ থাকবে।
সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবুল কালাম এ তথ্য নিশ্চিত করে বলেন, আজ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমাদুল ইসলাম সাক্ষরিত আদেশে বলা হয়, করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত সিলেট জেলা কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে কোভিড-১৯ সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় সিলেট জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো। এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হল।
পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক অথবা মহাসড়কও নৌপথে অন্য কোন জেলা হতে কেউ সিলেট জেলায় প্রবেশ কিংবা এ জেলা হতে অন্য কোন জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরূপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
সকল ধরণের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে, জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সররাহ ও সংগ্রহ ইত্যাদি আওতামুক্ত থাকবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।