করোনা মোকাবেলায় সিলেট বিভাগে প্রস্তুত করা হয়ছে ৬৩৭ বেড

192

সিলেট, ৮ এপ্রিল, ২০২০ (বাসস) : মহামারী করোনাভাইরাস মোকাবেলায় সিলেট বিভাগের সিলেটসহ সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের কয়েকটি হাসপাতালে প্রস্তুত করে রাখা হয়েছে ৬৩৭টি বেড
স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় অফিসের সহকারি পরিচালক ডা. আনিছুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল (সদর হাসপাতাল) বর্তমানে করোনা আক্রান্ত ও সন্দেহের রোগীদের চিকিৎসা চলছে। যদি সিলেটে করোনার ভয়াবহতা বাড়ে তাহলে সিলেট সংক্রামক ব্যাধি হাসপাতালের আরো ২০টি বেড ব্যবহার করা হবে। অন্যদিকে সদর উপজেলার খাদিমপাড়ায় ৩০ শয্যার হযরত শাহপরান (রহ.) হাসপাতালকে ও প্রস্তুত করা হয়েছে।
এছাড়া সিলেট বিভাগের সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগব্জের কয়েকটি হাসপাতালকেও প্রস্তুত করে রাখা হয়েছে। সব মিলিয়ে বেড সংখ্যা প্রস্তুত করা হয়েছে ৬৩৭টি। এ ছাড়া ও করোনা ভাইরাসের চিকিৎসায় সিলেটে ৩৪৬টি আইসোলেশন বেড (শয্যা) ও প্রস্তুত রাখা হয়েছে।
এদিকে সিলেটে করোনা মোকাবেলায় আগামী কাল শহরের সকল প্রাইভেট ক্লিনিক ও হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সিলেটের সিভিল সার্জন ও স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় অফিসের দায়িত্বরতরা এক বৈঠকে বসবেন। যদি প্রয়োজন হয় তাহলে ক্লিনিক ও প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেয়া হবে করোনা আক্রান্ত রোগীদের। এজন্য তারা সম্মত আছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারি উপপরিচালক ডা. আনিছুর রহমান।
মরণব্যধী এ ভাইরাস থেকে বাঁচতে সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়েছেন ডা. আনিছ। তিনি বলেছেন, একটিই পথ, ঘরে থাকতে হবে আমাদের। কারোনভাইরাস মারাত্মক ছোঁয়াচে। সুতরাং ঘরে থাকার কোন বিকল্প নেই।