রাখি দাস পুরকায়স্থর মৃত্যুতে স্পিকারের শোক

410

ঢাকা, ৭ এপ্রিল, ২০২০ (বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী বীর মুক্তিযোদ্ধা ও নারী নেত্রী রাখি দাস পুরকায়স্থর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ এক শোক বার্তায় স্পিকার প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
এছাড়াও রাখি দাস পুরকায়স্থর মৃত্যুতে শোক জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চীফ হুইপ নূর-ই- আলম চৌধুরী।
নারী আন্দোলনের অন্যতম সংগঠক ও মুক্তিযোদ্ধা এডভোকেট রাখি দাশ পুরকায়স্থ সোমবার রাতে ভারতের গুয়াহাটির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
দেশের সব প্রগতিশীল ও গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভূমিকা পালনকারী রাখি দাশ পুরকায়স্থ মৃত্যুর আগ পর্যন্ত বাংলাদেশ মহিলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তার মৃত্যুতে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তারা বলেন, তৃণমূলে সংগঠন গড়ে তোলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেন রাখী দাস। এই সংগ্রামী সংগঠক ও নারীনেত্রীর কর্মমুখর জীবনের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছে মহিলা পরিষদ।
বিশিষ্ট রাজনীতিবিদ পঙ্কজ ভট্টাচার্যের জীবনসঙ্গী রাখি দাশ ছাত্র ইউনিয়নে যোগদানের মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন।