করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী তাঁর ত্রাণ তহবিলে অনুদান গ্রহণ করেছেন

218

ঢাকা, ৫ এপ্রিল ২০২০ (বাসস) : প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ত্রাণ ও কল্যাণ তহবিলে কমপক্ষে অর্ধশতাধিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রদান করা অনুদান গ্রহণ করেছেন। এরমধ্যে বিভিন্ন মন্ত্রণালয়, সরকারী, বেসরকারী এবং স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান রয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে তাঁর সরকারী বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সঙ্গে যুক্ত হয়ে এই অনুদান গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর পক্ষে তাঁর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের হাতে পিএমও’তে অনুদানের চেক তুলে দেন বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার কর্ণধার এবং শীর্ষ কর্মকর্তাবৃন্দ।
এ উপলক্ষে প্রদত্ত ভাষণে প্রধানমন্ত্রী করোনাভাইরাস মোকাবেলায় সহযোগিতার হাতকে প্রসারিত করে এগিয়ে আসা বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতি তাঁর শুভেচ্ছা জ্ঞাপন করেন।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আপনাদের সকলকে শুভেচ্ছা জানাচ্ছি। কেননা আপনারা এই প্রয়োজনীয় মুহূর্তে সহযোগিতার মানসিকতা নিয়ে এগিয়ে এসেছেন। জাতি আপনাদের এই অবদানকে সবসময় স্মরণ করবে।’
রেলপথ মন্ত্রণালয়, নৌ-পরিবহন মন্ত্রণালয়, মংলা বন্দর কতৃর্পক্ষ, চট্টগ্রাম বন্দর কতৃর্পক্ষ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, বাংলাদেশ স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং কতৃর্পক্ষ (বিএসইসি), পানি সম্পদ মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগ, বাংলাদেশ পুলিশ, র‌্যাব, কোষ্টগার্ড, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,অগ্রণী ব্যাংক, সরকারী ব্যাংকসমূহ, এফবিসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, পিএইচপি, মেঘনা গ্রুপ, ইউনাইটেড গ্রুপ, মোমেন গ্রুপ, যমুনা গ্রুপ, রুপায়ন গ্রুপ, ফ্রেস গ্রুপ, সিটি গ্রুপ, কৃষিবিদ ইন্সটিটিউশন অব বাংলাদেশ (কেআইবি), বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড, মিডল্যান্ড পাওয়ার লিমিটেড, ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, আইডিকোল পো ফোরাম লি, ড্রিম হলিডে পার্ক, নরসিংদী, ডায়মন্ড ওয়ার্ল্ড, মধাবদী ডাইং লিমিটেড, কেসিজে এন্ড এ্যাসোসিয়েটস লি, ওয়েষ্টার্ন ইঞ্জিনিয়ারিং, ইন্ট্রাকো, ক্যাপিটেক এ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড, সৎসঙ্গ বাংলাদেশ, বায়রা, কারা অধিদপ্তর, গণপূর্ত অধিদপ্তর, বেসিক বিল্ডার্স লিমিটেড, বেপজা, সরকারী তিতুমীর কলেজ, মহাখালী, এ এম গ্রুপ এবং ওয়াটার ট্রান্সপোর্ট সেল প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান করে।

image_printPrint