চট্টগ্রামে ১০ টাকা কেজিতে চাল বিক্রি শুরু

121

চট্টগ্রাম, ৫ এপ্রিল, ২০২০ (বাসস) : চট্টগ্রামে ১০টাকা কেজিতে চাল বিক্রি (ওএমএস) শুরু হয়েছে। নগরীর বিভিন্ন স্পটে এ চাল বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।
আজ দুপুরে নগরীর সাকির্ট হাউজে ত্রাণ বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা বিষয়ে এমপি মন্ত্রীদের নিয়ে জেলাপ্রশাসনের আয়োজিত জেলাত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভায় তনি এ কথা বলেন।
জেলা প্রশাসক বলেন, জেলাখাদ্য নিয়ন্ত্রণ অধিদপ্তর থেকে এ চাল সরাসরি বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করাহবে ১০টাকা দর কেজিতে। সমাজের নিন্মবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের কথাচিন্তাকওে সরকার এ উদ্যোগ নিয়েছে। সামাজিক দুরত্ব বজায় রেখেওএমএস’র চালবিক্রি করা হচ্ছেবলে জানান তিনি।
জেলা প্রশাসনের সংবাদ বিজ্ঞপ্তিতেবলা হয়, সভা শেষে ডাক্তার ও অন্যান্য সেবাকর্মীদের জন্য করোনা রোগীর চিকিৎসা শেষে আবাসনের লক্ষ্যে নির্ধারিত রেস্ট হাউজ পরিদর্শন করাহয়।
চট্টগ্রামের প্রত্যেক উপজেলা ও মহানগরে স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্নএসব রেস্ট হাউজ প্রস্তুত করাহচ্ছে। মহানগওে আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ২০টি কক্ষ, প্রিমিয়ার ইউনিভার্সিটি হোস্টেলে ৬০টি কক্ষ এবং কাস্টমস ট্রেনিংহাউজে ১৫ টি কক্ষ রিকুইজিশন করেছে জেলা প্রশাসন।

image_printPrint