পিরোজপুরে ৫ কোটি টাকা ভূমি উন্নয়ন কর আদায়

375

পিরোজপুর, ১৫ জুলাই, ২০১৮ (বাসস) : জেলায় সদ্যসমাপ্ত ২০১৬-’১৭ অর্থবছরে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যমাত্রার ৯৫ দশমিক ৫৩ শতাংশ অর্জিত হয়েছে। গত ৩০ জুন শেষ হওয়া অর্থবছরে জেলার ৭ উপজেলার ৪৮টি ইউনিয়ন ভূমি অফিস ও ৪টি পৌর ভূমি অফিস ৪ কোটি ৭৯ লাখ ১০ হাজার ৯০৮ টাকা ভূমি উন্নয়ন কর আদায় করেছে।
পিরোজপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের আরডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ জানান, ২০১৭-’১৮ অর্থবছরে এ জেলায় ৯৫ দশমিক ৫৩ শতাংশ ভূমি উন্নয়ন কর আদায় করা সম্ভব হয়েছে। জেলা প্রশাসক আবু আহমদ ছিদ্দীকীর বিভিন্ন ধরনের উপদেশ এবং দিক-নির্দেশনা পেয়ে রাজস্ব বিভাগের কর্মকর্তা কর্মচারীরা জনসচেতনতা সৃষ্টি করতে পারায় এ বিপুলসংখ্যক কর আদায় করা গেছে।
জেলা প্রশাসক কার্যালয়ের একটি সূত্র জানিয়েছে, এবার সবচেয়ে বেশি সবচেয়ে ভূমি উন্নয়ন কর আদায় হয়েছে মঠবাড়িয়া উপজেলায়। সেখানে আদায়ের পরিমাণ ১ কোটি ১৭ লাখ ৮৬ হাজার ২৫১ টাকা। এছাড়া নাজিরপুরে ৪৭ লাখ ৭৬ হাজার ৬৬৯ টাকা, নেছারাবাদে ৮৪ লাখ ৯ হাজার ৭০১ টাকা, কাউখালীতে ২৭ লাখ ২৬ হাজার ২৫৭ টাকা, পিরোজপুর সদরে ৭৮ লাখ ৬৪ হাজার ২৪২ টাকা, ইন্দুরকানীতে ৩২ লাখ ১৪ হাজার ৬২ টাকা এবং ভান্ডারিয়ায় ৬৪ লাখ ৩৯ হাজার ৯৩১ টাকা আদায় হয়েছে।