হতদরিদ্রদের খাদ্য সামগ্রী দিল সাতক্ষীরা জেলা সমিতি

793

ঢাকা, ২ এপ্রিল, ২০২০ (বাসস): সম্প্রতি ঢাকাস্থ সাতক্ষীরা জেলা সমিতির সভাপতি এম খলিলুল্লাহ ঝড়ুর নেতৃত্বে করোনা ভাইরাস প্রতিরোধে ঘরবন্দি সাতক্ষীরার আটটি থানার প্রায় ১৪শ’ কর্মহীন অতি দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
প্রতিটি পরিবারের জন্য ১০ দিনের খাবার সরবরাহ করা হয়েছে। দ্বিতীয় ধাপে চলতি মাসের মাঝামাঝি সময়ে ২ হাজারের বেশি পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করার পরিকল্পনা রয়েছে।
এর আনুষ্ঠানিকতা শুরু করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সবুর, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এস এম আমজাদ হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। জেলা সমিতির সাধারণ সম্পাদক সামছুল আলম আর্থিক ও সার্বিকভাবে সহযোগিতা করছেন।
প্রশাসন লকডাউন জারি করার পর থেকে সাতক্ষীরা জেলা সমিতি জেলার প্রতিটি থানায় ঘরবন্দি কর্মহীন মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড গ্লাবস্, হ্যান্ড সেনিটাইজার, সাবান ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করে আসছে। এ পর্যন্ত ২০ হাজারের অধিক মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড গ্লাবস্, হ্যান্ড সেনিটাইজার ও সাবান বিতরণ করেছে।
সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি বলেন, বিশ্ব এখন ক্রান্তিকাল পার করছে। আমরাও এর থেকে বাইরে নই। আমাদের সামনে যে চ্যালেঞ্জ, সেটি হচ্ছে কর্মহীন মানুষের খাদ্যের অভাব, নিত্য পণ্যের অভাব এবং সকলকে ঘরে থাকার ব্যবস্থা করা। এগুলো বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। খাবার সরবরাহসহ সচেতনতামূলক সকল কাজের জন্য তিনি জেলা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সংঘটনটিকে সাধুবাদ জানান। সরকারের পাশাপাশি তিনি সকল সংঘটন, প্রতিষ্ঠান এবং ব্যক্তিকে সহযোগিতা করার আহ্বান জানান।
এম খলিলুল্লাহ ঝড়– বলেন, বর্তমান পরিস্থিতিতে সবচেয়ে বিপদগ্রস্থ হলো দৈনিক খেটে খাওয়া মানুষ। তাদেরকে সহযোগিতা করা খুবই জরুরি। খাদ্য সামগ্রীসহ প্রয়োজনীয় নিত্যপণ্য যদি আমরা সরবরাহ না করতে পারি, তাহলে তাদেরকে আমরা ঘরে রাখতে পারবো না। সেটা না পারলে ঝুকি আমাদের সকলের। এ কাজে তিনি সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।
বাসস/সবি/আরআই/১৯১০/-শআ