বাসস দেশ-২৬ : নির্ধারিত সময়ে ছেড়ে গেছে বিমানের প্রথম হজ ফ্লাইট

687

বাসস দেশ-২৬
হজ ফ্লাইট- বিমান
নির্ধারিত সময়ে ছেড়ে গেছে বিমানের প্রথম হজ ফ্লাইট
ঢাকা, ১৪ জুলাই, ২০১৮ (বাসস) : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ-ফ্লাইট আজ শনিবার সকাল ৭ টা ৫২ মিনিটে ৪১৯ জন হজ-যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যায় এবং জেদ্দার স্থানীয় সময় দুপুর ১১ টা ৩০ মিনিটে জেদ্দা বিমানবন্দরে অবতরণ করে।
আজ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ,কে,এম শাহজাহান কামাল ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বিমানবন্দরে উপস্থিত থেকে উদ্বোধনী ফ্লাইটের হজ-যাত্রীদের বিদায় জানান।
এ সময় বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ ইনামুল বারী, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্সাল এম নাঈম হাসান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক এ এম মোসাদ্দিক আহমেদ এবং মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন ও বিমানের উর্ধ্বতন কর্মকর্তাসহ বিমান শ্রমিক লীগের (সিবিএ) সভাপতি মশিকুর রহমান উপস্থিত ছিলেন।
একই দিনে হজ-ফ্লাইট বিজি-৩০১১ সকাল ১১ টা ৫৫ মিনিটে ৪০২ জন, বিজি-৫০১১ বিকাল ৩ টা ৫৫ মিনিটে ৪০২ জন যাত্রী নিয়ে ঢাকা ছেড়ে যায়। শেড্যুল ফ্লাইট বিজি-০০৩৫ আজ রাত ৮ টা ৪৫ মিনিটে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে।
নির্ধারিত সময়ে, নির্বিঘেœ হজ-ফ্লাইট পরিচালনার সকল প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। চট্টগ্রাম এবং সিলেট থেকেও এ বছর যথারীতি প্রয়োজনীয় সংখ্যক হজ-ফ্লাইট পরিচালনা করা হবে।
এর আগে গত বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশকোনা হজ-ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।
বাংলাদেশ থেকে এ বছর প্রায় এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ-যাত্রী পবিত্র হজব্রত পালনে সৌদি আরব যাবেন। বিমানে যাবেন মোট ৬৩ হাজার ৫৯৯ জন হজ্জ-যাত্রী, এর মধ্যে সরকারী ব্যবস্থাপনায় যাবেন সাত হাজার ১৯৮ জন বাকি ৫৬ হাজার ৪০১ জন যাবেন বেসরকারী ব্যবস্থাপনায়।
বাসস/সবি/এমকে/২০৪৫/এএএ