দেশে আরো ২ জন করোনার আক্রান্ত : আইইডিসিআর

634

ঢাকা, ২ এপ্রিল, ২০২০ (বাসস) : গত ২৪ ঘন্টায় দেশে আরো ২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জন।
রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) ডা. মো.হাবিবুর রহমান এ তথ্য জানান।
ডা. হাবিবুর রহমান বলেন, ‘আমরা গত ২৪ ঘন্টায় ১৪১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করিয়েছি। সর্বমোট ১ হাজার ৯শ’ জনের নমুনা পরীক্ষায় করোনা আছে এমন সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৫৬ জন। অর্থাৎ গত ২৪ ঘন্টায় নতুন ২ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই ৫৬ জনের মধ্যে ইতোপূর্বে ৬ জন মারা গেছেন এবং ২৬ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৪ জন।’
তিনি জানান, গত ২৪ ঘন্টায় আইসোলেশনে গেছেন ৫ জন । বর্তমানে আইসোলেশনে আছেন ৭৮ জন।
বৈশ্বিক করোনা পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, এ পর্যন্ত বিশ্বের ৮ লাখ ২৬ হাজার ৬২৬ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ৪০ হাজার ৫৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৭৩৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ১৯৩ জন।
দক্ষিণ-পূর্ব এশিয়ার এ পর্যন্ত ৫ হাজার ১৭৫ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ১৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৯৬০ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৯ জন।