বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক কাল

102

ঢাকা, ১৪ জুলাই ২০১৮ (বাসস) : আগামীকাল রোববার সকাল সাড়ে দশটায় রাজধানীতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ষষ্ঠ ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু হবে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র শরিফ মাহমুদ অপু জানান, বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বৈঠকে নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, অপরাধমূলক কর্মকান্ড দমনে সহযোগিতা, মানব ও মাদক পাচার, সীমান্ত হত্যা এবং ভ্রমণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন।
তিনি বলেন, বৈঠকে ১২টি আলোচ্যসূচির ওপর আলোচনা হবে।
মুখপাত্র জানান, বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বৈঠকে নিজ নিজ দেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুইজন সচিব, পুলিশের মহাপরিদর্শক, বর্ডারগার্ড বাংলাদেশের মহাপরিচালক, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন বাংলাদেশ(র‌্যাব)-এর মহাপরিচালক, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা বৈঠকে যোগদান করবেন।
এর আগে দুইস্বরাষ্ট্রমন্ত্রী আজ সকালে যমুনা ফিউচার পার্কে একটি ভারতীয় ভিসা এ্যাপ্লিকেশন সেন্টার এবং পরে বিকেলে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে বাংলাদেশ-ভারত মৈত্রী ভবনের উদ্বোধন করেন।
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং গতকাল তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন।

image_printPrint