বাসস দেশ-২২ : ধৈর্য্যসহ সবাইকে ঘরে অবস্থানের আহবান জানিয়েছেন বাহাউদ্দিন নাছিম

219

বাসস দেশ-২২
ঘরে অবস্থান-নাছিম
ধৈর্য্যসহ সবাইকে ঘরে অবস্থানের আহবান জানিয়েছেন বাহাউদ্দিন নাছিম
ঢাকা, ১ এপ্রিল, ২০২০ (বাসস) : করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি ও ধৈর্য সহকারে ঘরে অবস্থান করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।
আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।
বিবৃতিতে বাহাউদ্দিন নাছিম বলেন, “বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত মহামারী করোনার প্রভাবে পুরো পৃথিবী এক সংকটময় সময় অতিক্রম করছে। ইতোমধ্যে পৃথিবীব্যাপী ৮ লক্ষাধিক লোক এ রোগে আক্রান্ত হয়েছেন এবং প্রায় ৪২ হাজার মানুষ মৃত্যুবরণ করেছেন। আমাদের এই প্রিয় মাতৃভূমি বাংলাদেশেও করোনার প্রাদুর্ভাব ঘটেছে। ইতোমধ্যে ৫৪ জন আক্রান্ত হয়েছেন এবং ৬ জন মৃত্যুবরণ করেছেন। বর্তমান এই সংকটকালীন পরিস্থিতি সাহসিকতা, ইতিবাচক মনোভাব, সচেতনতা ও ধৈর্যের সাথে মোকাবেলা করতে হবে।”
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইতোমধ্যে সরকার করোনাভাইরাস মোকাবেলায় প্রয়োজনীয় পদক্ষেপ ও ব্যবস্থা নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, “করোনা ভাইরাস বিস্তার রোধে সরকারের নির্দেশনা মেনে চলুন। এই ভাইরাসের কোন প্রতিষেধক বা ঔষধ এখনও আবিষ্কৃত না হওয়ায় এই পরিস্থিতিতে করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে সচেতনতাই আমাদের নিজেকে, আমাদের পরিবার এবং সর্বোপরি দেশের মানুষকে সুরক্ষিত রাখবে।”
বাসস/সবি/এমএসএইচ/২০৪১/-শআ