বাসস ক্রীড়া-১০ : তাসকিনের জন্মদিনে ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া মওকুফ

185

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-তাসকিন
তাসকিনের জন্মদিনে ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া মওকুফ
ঢাকা, ১ এপ্রিল ২০২০ (বাসস) : করোনাভাইরাসের প্রার্দুভাবে দেশে সাধারণ ছুটি হওয়াতে সবচেয়ে বেশি বিপদে পড়েছে নি¤œবিত্তরা। বাড়িভাড়া থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে হিমশিম খাচ্ছেন তারা। তাই দেশের অনেক বাড়িওয়ালাই তাদের ভাড়াটিয়ার বাড়িভাড়া মওকুফ করে দিয়েছেন।
এবার সেই অসাধারন মানবিকতার জন্ম দিলেন বাংলাদেশ ক্রিকেট দলের পেসার তাসকিন আহমেদের বাবা আবদুর রশিদ।
আগামী ৩ এপ্রিল তাসকিনের জন্মদিন। প্রতি জন্মদিনেই তাসকিনকে উপহার দেন তার বাবা। আসন্ন জন্মদিনেও তাসকিন যে বাবার পছন্দে উপহার পাবেন তা পুরোপুরি নিশ্চিতই ছিলো।
তবে বাবার কাছ থেকে নিজেই উপহার চেয়ে নিলেন তাসকিন। বাবার কাছে ব্যতিক্রমী উপহার আবদার করলেন তাসকিন। আর সেটি হলো, নিজের জন্মদিনের উপহার হিসেবে সব ভাড়াটিয়ার এক মাসের ভাড়া মওকুফ করে দিতে বাবাকে অনুরোধ করেন তাসকিন। ছেলের এ মানবিক আবদার সাদরে গ্রহন করেছেন তাসকিনের বাবা।
তাসকিনের বাবা রশিদ বলেন, ‘কাল তাসকিন এসে বলল, বাবা প্রতি বছরই তুমি আমার জন্মদিন উপলক্ষ্যে কিছু না কিছু উপহার দাও। তুমি এবার যত ভাড়াটিয়া আছে, তাদের এক মাসের ভাড়া নিও না। তারপর সবাইকে জানিয়ে দিলাম এবার তাদের ভাড়া দিতে হবে না।’
এছাড়া নিজ উদ্যোগে অসহায়-দুস্থদের সহায়তা করছেন তাসকিনের বাবা। তিনি জানান, ‘সবাইকে উৎসাহিত করার জন্য এসব করে সবাইকে দেখানো হচ্ছে। সবাই যেন এগিয়ে আসে। সবাই যেন সাহায্যের হাত বাড়িয়ে দেয়।’
বাসস/এএমটি/১৮৩০/স্বব