শিক্ষা ও শিক্ষকদের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার : বস্ত্র ও পাটমন্ত্রী

211

নওগাঁ, ১৪ জুলাই, ২০১৮ (বাসস) : উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে আগামীতেও নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রামানিক।
শনিবার দুপুরে মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের নবনির্মিত দ্বিতল ভবন এবং প্রধান ফটক উদ্বোধন শেষে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রামাণিক বলেন, সরকার একটি পরিপূর্ণ শিক্ষানীতি প্রণয়ন করেছে যার মাধ্যমে শিক্ষার মান্নোনয়ন ঘটবে। সরকার ইতোমধ্যেই প্রতিটি উপজেলায় এক বা একাধিক হাইস্কুল ও কলেজ সরকারিকরণ করেছে। শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দে বেসরকারি শিক্ষকদের জন্যও নানা সুযোগ সুবিধার সৃষ্টি করেছে।
মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারে থাকলে দেশের উন্নয়ন হয়, জাতির কল্যাণ হয়। বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বাংলাদেশ এক বিশাল গৌরবের স্বীকৃতি পেয়েছে।
মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি সুজাউদ্দৌলা প্রামানিক বিপ্লবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুশফিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন।
উল্লেখ্য, জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে ৫৮ লাখ টাকা ব্যয়ে মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের নবনির্মিত দ্বিতল ভবন এবং প্রধান ফটক নির্মাণ করা হয়।