বাসস দেশ-২৬ : সাবের হোসেন চৌধুরীর উদ্যোগে মুগদা হাসপাতালে ৭শ’ পিপিই প্রদান

387

বাসস দেশ-২৬
সাবের-পিপিই
সাবের হোসেন চৌধুরীর উদ্যোগে মুগদা হাসপাতালে ৭শ’ পিপিই প্রদান
ঢাকা, ২৮ মার্চ, ২০২০ (বাসস) : রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ৭শ’ পিপিই (পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট) দিয়েছে মেট্রো নিটিং এন্ড ডাইং মিলস লিমিটেড। ঢাকা-৯ আসনের সংসদ সদস্য ও ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সাবেক চেয়ারম্যান সাবের হোসেন চৌধুরীর উদ্যোগে এসব পিপিই দেয়া হয়।
আজ সংসদ সদস্যের সবুজমতি কার্যালয়ে হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলামের কাছে পিপিইগুলো হস্তান্তর করেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।
শ্যামল দত্ত বলেন, দেশে বর্তমানে করোনা পরিস্থিতির কারণে ডাক্তারদের জন্য পিপিই অত্যন্ত জরুরি। আশা করি, এই পিপিইগুলো ডাক্তারদের কাজে লাগবে। আমরা চেষ্টা করছি যেখানে পিপিই তৈরি হচ্ছে সেখান থেকে সংগ্রহ করে হাসপাতালগুলোতে দেয়ার জন্য।
তিনি বলেন, ‘ইতোমধ্যেই বেশ কয়েকজন ডাক্তারও আক্রান্ত হয়েছেন বলে আমরা খবর পেয়েছি। তাদের পিপিই দেয়াটা জরুরি বলে মনে করি এবং আমরা এই উদ্যোগটি অব্যাহত রাখব।’
মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলাম বলেন, ‘আমাদের হাসপাতালের চিকিৎসকরা এরইমধ্যে পিপিই পরিধান করে দায়িত্ব পালন শুরু করেছেন। করোনা পরিস্থিতিতে ডাক্তার-নার্সরা অত্যন্ত ঝুঁকি নিয়ে কাজ করছেন। এই পিপিইগুলো ডাক্তার-নার্সদের অনেক কাজে লাগবে।’
তিনি বলেন, ‘আমাদের দেশে করোনা ভাইরাসের সংক্রমণ এখনো সেভাবে ছড়ায়নি, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে আমি আশঙ্কা করছি, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ যদি ইউরোপের মতো ছড়িয়ে পড়ে তাহলে বড় রকমের বিপদের শঙ্কা রয়েছে।’ হাসপাতালগুলোর ডাক্তার-নার্সদের করোনা ঝুঁকি মোকাবেলায় সমাজের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
বাসস/এমএসএইচ/২১৩৭/-এবিএইচ