নাটোরে কর্মরত সাংবাদিকদের ৩ দিনের বুনিয়াদি প্রশিক্ষণ সমাপ্ত

40
image_printPrint

নাটোর, ৩০ মার্চ, ২০১৮ (বাসস) : সনদপত্র বিতরণের মধ্যদিয়ে নাটোরে কর্মরত ৪০ জন সাংবাদিকের জন্যে আয়োজিত ৩ দিনের বুনিয়াদি প্রশিক্ষণ আজ শুক্রবার শেষ হয়েছে। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট নাটোর হর্টিকালচার সেন্টারে গত বুধবার থেকে এ প্রশিক্ষণের আয়োজন করে।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার বলেন, প্রশিক্ষণে অংশগ্রহনকারীবৃন্দ তাদের প্রশিক্ষণলব্ধ জ্ঞান পেশা ক্ষেত্রে ব্যবহার করে কর্মক্ষেত্রের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারবেন।
পিআইবি’র প্রশিক্ষক ও প্রশিক্ষণ কোর্সের সমন্বয়কারী পারভীন সুলতানা রাব্বী’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মামুন আব্দুল কাইয়ুম, নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন ও নাটোরের সিনিয়র রিপোর্টার এস এম মঞ্জুরুল হাসান।
৩ দিনের প্রশিক্ষণে জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীদের সাংবাদিকতার প্রয়োজনীয় ও খুঁটিনাটি বিষয় সম্পর্কে অবহিতকরণ, সমসাময়িক প্রেক্ষাপটে সাংবাদিকতার চ্যালেঞ্জ ও এর উত্তরণের উপায়, সাংবাদিকতার নীতিমালা ও আইন সম্পর্কে অবহিতকরণ, বস্তুনিষ্ঠ সাংবাদিক এবং অপসাংবাদিকতা সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হয়।