বাজিস-৫ : শরীয়তপুরে ৩৬০ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে

137

বাজিস-৫
শরীয়তপুর- হোম কোয়ারেন্টিন
শরীয়তপুরে ৩৬০ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে
শরীয়তপুর, ২৫ মার্চ, ২০২০ (বাসস) : শরীয়তপুর জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী আজ বুধবার সকাল ১০টা পর্যন্ত ৩৬০ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে আছেন।
সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আব্দুর রশিদ বাসসকে জানিয়েছেন, জেলায় ইতালিসহ বিভিন্ন দেশ থেকে ফেরা ৩৬০ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে আছেন। গত ২৪ ঘন্টায় নতুন করে ৩১ জন হোম কোয়ারেন্টিনের আওতায় এসেছেন ও ৪৮ জন ১৪ দিন হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষ করায় ৪৮ জনকে অবমুক্ত করা হয়েছে। উপজেলা ভিত্তিক সদর উপজেলায় ৮২ জন, ডামুড্যায় ৪১ জন, গোসাইরহাটে ২২ জন, ভেদরগঞ্জে ৪৬ জন, নড়িয়ায় ১৩০ জন এবং জাজিরা উপজেলায় ৩৯ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। জেলায় সর্বমোট হোম কোয়ারেন্টিনে ছিলেন ৫৮৯ জন ও অবমুক্ত হয়েছেন ২২৯ জন। তবে আইসোলেশন বা প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে কেউ নেই। এখনো পর্যন্ত জেলায় করোনা ভাইরাস আক্রান্ত বা সন্দেহজন কেউ সনাক্ত হয়নি। তবে ইতিমধ্যেই জেলায় ৩০টি আইসোলেশন শয্যা ও ১০০টি কোয়ারে›টিন শয্যা প্রস্তুত রাখা হয়েছে।
এ দিকে গতকাল থেকে জরুরী প্রয়োজনীয় সেবা প্রতিষ্ঠান/দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান ব্যতিত সব কিছু বন্ধ করে দিয়েছে প্রশাসন। নিয়ন্ত্রিত রয়েছে যানবাহনও। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে মাঠে প্রশাসন ও পুলিশ তৎপর রয়েছে।
বাসস/সংবাদদাতা/১২-২৮/নূসী