নাটোরে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রচারাভিযান

346

নাটোর, ২৫ মার্চ, ২০২০ (বাসস) : জেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছে জেলা তথ্য অফিস। জেলা সদর ছাড়াও সাতটি উপজেলায় বিলবোর্ড স্থাপন, পোষ্টারিং, মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে চলছে প্রচারণা।
নাটোর সদরের জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এবং সাতটি উপজেলার গুরুত্বপূর্ণ স্থানসমূহে স্থাপন করা হয়েছে দুই প্রকারের মোট ১৮টি আকর্ষণীয় বিলবোর্ড। সাদা জমিনের একটি বিলবোর্ডে হোম কোয়ারেন্টিনে থাকার নিয়ম উল্লেখ করে বলা হয়েছে-হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিগণ যদি নিয়ম ভঙ্গ করেন, তাহলে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আকাশী রঙের নজরকাড়া অপর বিলবোর্ডে করোনা ভাইরাসের বিস্তার রোধে সচিত্র নিয়ম-কানুন স্থান পেয়েছে।
জেলার জনসাধারণের মাঝে করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি প্রতিরোধে জনসমাগমের দর্শনীয় স্থানগুলোতে বিশ হাজারের অধিক হাজার পোষ্টার লাগানো হয়েছে। মাইকিংকালে মানুষের হাতে হাতে তুলে দেওয়া হচ্ছে পাঁচ লিফলেট।
জেলা তথ্য অফিসার মোঃ মিজানুর রহমান বাসস’কে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি প্রতিরোধে সচেতনতা সৃষ্টির কোন বিকল্প নেই। আর এ সচেতনতা সৃষ্টিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন নাটোরের জেলা তথ্য অফিস। ভবিষ্যতের যে কোন পরিস্থিতিতে জনসাধারণকে করণীয় সম্পর্কে তথ্য দিয়ে যাবে জেলা তথ্য অফিস।