বাসস দেশ-২৩ : করোনা সংক্রমণ প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ বিসিআইসির

250

বাসস দেশ-২৩
করোনা- বিসিআইসি
করোনা সংক্রমণ প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ বিসিআইসির
ঢাকা, ২৪ মার্চ, ২০২০ (বাসস) : করোনা সংক্রমণ প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ করেছে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ কর্পোরেশন ( বিসিআইসি)।
এর অংশ হিসেবে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি এবং সর্দি-কাশি ও শ্বাস- প্রশ্বাসে সমস্যা অর্থাৎ করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য উপসর্গ দেখা দিলে তাৎক্ষণিকভাবে উক্ত কর্মকর্তা, কর্মচারি ও শ্রমিককে বাধ্যতামূলক ছুটি প্রদান করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে।
বিসিআইসি চিকিৎসা কেন্দ্রের পক্ষ থেকে সংস্থার প্রধান কার্যালয়ের প্রতিটি বিভাগে হ্যান্ড স্যনিটাইজার ও হ্যান্ড গ্লোভস ইত্যাদি সরবরাহ নিশ্চিত করাসহ সকল কর্মকর্তা ও কর্মচারিদের কিছুক্ষণ পরপর হাত ধোয়ার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। বিসিআইসি চিকিৎসা কেন্দ্রে আগত রোগীদের করোনা ভাইরাসের ভয়াবহতা সম্বন্ধে প্রয়োজনীয় উপদেশ প্রদান এবং সার্বক্ষণিকভাবে পরিস্থিত মনিটরিং করা হচ্ছে।
এছাড়া সংস্থার অধীনস্থ সকল কারখানার কারখানা প্রধান ও চিকিৎসকদের করোনা ভাইরাস সংক্রমণ প্রতিহতকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে এবং করোনা বিষয়ে টেলিফোনে কারখানার চিকিৎসকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করা হচ্ছে ও প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হচ্ছে।
বিসিআইসি’র প্রধান চিকিৎসা কর্মকর্তা উর্ধ্বতন মহাব্যবস্থাপক (মেডিকেল) ডা. এ কে মোহাম্মদ আলী এ বিষয়ে ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।
বাসস/সবি/এমএআর/১৯১০/এএএ