প্রয়োজন হলে খালেদার চিকিৎসার ব্যবস্থা নেবে সরকার : ওবায়দুল কাদের

79

ঢাকা, ৩০ মার্চ, ২০১৮(বাসস) : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রয়োজন হলে সরকার চিকিৎসার ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি আজ শুক্রবার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর ও উপ-দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়–য়া প্রমুখ উপস্থিত ছিলেন।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘খালেদা জিয়া যদি অসুস্থ হয়ে থাকেন, তার যে অসুস্থতা, তার জন্য নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেবে সরকার।’ বিএনপি প্রধান কারাগারে রয়েছেন বলে সরকার তার সঙ্গে অমানবিক আচরণ করছে না বলেও জানান তিনি।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘সুচিকিৎসার জন্য যা যা দরকার, ব্যবস্থা নেবে সরকার। সুচিকিৎসা যদি দেশে হয় তাহলে দেশে, আর বিদেশে নেওয়ার দরকার হলে নিয়ম মেনে তা-ই হবে।’
খালেদা জিয়ার অসুস্থতা কতোটা গুরুতর, সে বিষয়ে চিকিৎসকদের পরমর্শ নিয়েই সব হবে বলে জানান কাদের।
তিনি বলেন, ‘এটা কি টার্মিনাল ডিজিজ (দুরারোগ্য রোগ) নাকি নরমাল ডিজিজ (নিরাময়যোগ্য রোগ) সেটা দেখতে হবে। টার্মিনাল ডিজিজ হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। দেশের চিকিৎসকরা যদি বোর্ড বসিয়ে বলেন যে বিদেশে পাঠাতে হবে, তাহলে পাঠাবো। তেমন পরামর্শ এলে অবশ্যই পাঠানো হবে।’
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদন্ডপ্রাপ্ত খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকেই নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন। তাকে মুক্ত করার জন্য আপিল প্রক্রিয়ায় রয়েছে বিএনপি।
সদ্য সমাপ্ত প্রায় দেড় শতাধিক স্থানীয় সরকার প্রতিষ্ঠান নির্বাচনে খবর প্রকাশে গণমাধ্যমের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, এ নির্বাচনে আওয়ামী লীগের বেশির ভাগ প্রার্থী জয়লাভ করলেও গণমাধ্যম সেভাবে প্রচার করেনি।
এ বিষয়ে তিনি বলেন, বেশ কিছু ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী থাকায় বিএনপির কিছু প্রার্থী জয়লাভ করেছে।
বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়ার কথাও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সম্পাদকমন্ডলীর এক সভা অনুষ্ঠিত হয়।

image_printPrint