চাঁদপুর জেলায় ৭২৩ জন হোম কোয়ারেন্টাইনে

136

চাঁদপুর, ২৪ মার্চ, ২০২০ (বাসস) : জেলায় মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা পর্যন্ত বিভিন্ন দেশ থেকে আসা ৭২৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আইসোলেনে আছেন আগের ২ জন। আর গত ২৪ ঘন্টায় ৯৯ জনকে ১৪ দিনের হোম কোযারেন্টটাইন শেষ হয়ে যাওয়ায় বাড়িতে স্বাবাভিক জীবনযাপনের জন্য বলা হয়েছে। আর বিভিন্ন দেশ থেকে আসা নতুন ৩ জন হোম কোয়ারান্টাইনে যুুুক্ত হয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. শাখাওয়াত উল¬্যাহ।
চাঁদপুর জেলা সিভিল সার্জন অফিসের কন্ট্রোল রুম সূত্র জানা যায়, জেলার ৮টি উপজেলায় মঙ্গলবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিদেশ থেকে আসা ৭২৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে ২ জন মা-মেয়ে রয়েছেন মতলব উত্তর উপজেলার স্বাস্থ্য কমপে¬ক্সের আইসোলেশন ওয়ার্ডে। মা (৪৫) গত ১২ মার্চ সৌদিআরব থেকে দেশে আসেন। পরে তার জ্বর সর্দি দেখা দিলে তাকে ১৮ তারিখে হসপিটালে ভর্তি করা হয়। তার সাথে তার মেয়ে (১৫) কেও একই হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। তবে তারা মা-মেয়ে এখন সুস্থ আছেন। এদিকে মঙ্গলবার সকালে ৯৯ জনকে হোম কোয়ারেন্টাইন শেষ হওয়ায় তাদেরকে সুস্থ ঘোষণা করে ছাড়া হয়েছে।
অপরদিকে করোনা ভাইরাস মোকাবেলায় চাঁদপুর জেলা সদর হসপিটালসহ উপজেলা হাসপাতালগুলোতে মোট ১০০ বেডের আইসোলেশন ওয়ার্ড স্থাপন করা হয়েছে বলে জানান, সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল¬্যাহ। এদিকে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং ব্যক্তি ও রাজনৈতিক কর্মীদের উদ্যোগে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং ও লিফলেট বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

image_printPrint